Harmanpreet Kaur : এই বিশেষ কারণে বিগব‍্যাশ লিগের থেকে নাম প্রত‍্যাহার করলেন হরমনপ্রীত

0
14
Harmanpreet Kaur withdrew from the Big Bash League
Harmanpreet Kaur withdrew from the Big Bash League

বুধবার মহিলাদের বিগব‍্যাশ লিগের থেকে নাম প্রত‍্যাহার করে নিলেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত কউর (Harmanpreet Kaur)। পিঠের চোটের জেরে তিনি সরে দাড়ালেন বিগব‍্যাশ থেকে। ভারত অধিনায়কের না খেলায় নিঃসন্দেহে চাপে পড়বে মেলবোর্ন রেনেগেডস।

৩৩ বছর বয়সী এই ভারতীয় ক্রিকেটার ইতিমধ্যে রেনেগেডসের ওপেনিং দুটো ম‍্যাচ অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং ব্রিসবেন হিটের বিরুদ্ধে খেলা মিস করেছিলেন এশিয়া কাপে খেলার জন্য। সদ‍্য হরমনপ্রীতের (Harmanpreet Kaur) নেতৃত্বে ভারত এশিয়া কাপ জিতেছিলো।

প্রাথমিক স্তরে হরমনপ্রীতের বিকল্প হিসেবে ইভ জোনস’কে সই করিয়েছিলো মেলবোর্ন। এবার পাকাপাকি ভাবে তাকেই বিদেশি কোটায় হরমনপ্রীতের (Harmanpreet Kaur) বিকল্প হিসেবে দলে নিচ্ছে সংশ্লিষ্ট ফ্রাঞ্চাইজি।

“গত মরশুমে দুর্দান্ত খেলছিলো হরমনপ্রীত। এবার তাকে আমরা দলে পাওয়ার প্রত‍্যাশায় ছিলাম। কিন্তু দুর্ভাগ্য বশত চোটের জন্যে এই মরশুমের বিগব‍্যাশ লিগে খেলতে পারবেন না। ইভ আগামী কয়েকটি ম‍্যাচে দলের সাথে থাকছে বিকল্প পছন্দ হিসেবে, তাকেই পাকাপোক্ত ভাবে হরমনপ্রীতের বিকল্প হিসেবে নেওয়া হচ্ছে দলে।”

– এমনটাই জানিয়েছেন Melbourne Renegades দলের general manager James Rosengarten।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : স্কটল্যান্ড’কে হারিয়ে নতুন ‘আইরিশ রুপকথা’র জন্ম দিলো কার্টিস ক‍্যাম্ফার

২০২১ সালের বিগব‍্যাশ মরশুমে মেলবোর্ন রেনেগেডসের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন সদস্য ছিলেন হরমনপ্রীত কউর (Harmanpreet Kaur)। ৫৮ এর কাছাকাছি গড়ে ৪০৬ রান করেছিলেন তিনি, ১২ টি ইনিংসে। করেছিলেন তিনটি হাফ সেঞ্চুরি, পেয়েছিলেন টুর্নামেন্ট সেরার সন্মান।

অফ স্পিন বোলিংয়ের ২০.৮৬ গড়ে ১৫ উইকেট নিয়েছিলেন হরমনপ্রীত, ইকনমি রেট ছিলো তার ৭.৪৫। সর্বোচ্চ রান সংগ্রাহক এবং সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকায় প্রথম দশে ছিলো তার নাম। তৃতীয় বিদেশী ক্রিকেটার হিসেবে মহিলাদের বিগব‍্যাশ লিগের সেরা ক্রিকেটার হয়েছিলেন তিনি, তার আগে নিউজিল্যান্ডের অধিনায়ক সোফি ডেভাইন (দুইবার এই সন্মান পেয়েছেন) এবং প্রাক্তন অলরাউন্ডার এমি স্যাটেরহোয়াইট এই নজির গড়েছিলেন।

অন‍্যদিকে ইতিমধ্যে ভারতের মিডল অর্ডার ব‍্যাটার জেমিমাহ রডরিগেজ তার ফ্রাঞ্চাইজি মেলবোর্ন স্টার্সে যোগদান করেছিলেন, সদ‍্য সমাপ্ত এশিয়া কাপে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় তার নাম ছিলো। তার সতীর্থ বোলিং অলরাউন্ডার পূজা বস্ত্রাকার যোগ দেবেন ব্রিসবেন হিটে।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : ট্রেনিং নেওয়া কালীণ চোট, টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ড তারকা