Harmanpreet Kaur : দলের হারের দিন টি টোয়েন্টিতে নয়া নজির স্থাপন করলেন হরমনপ্রীত কউর

0
19
Harmanpreet Kaur : Harmanpreet Kaur Scripts History, Becomes Most-Capped Player In Women's T20I History
Harmanpreet Kaur : Harmanpreet Kaur Scripts History, Becomes Most-Capped Player In Women's T20I History

Harmanpreet Kaur – বুধবার মহিলাদের টি টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশী ম‍্যাচ খেলার নজির স্থাপন করলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কউর। মুম্বইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় টি টোয়েন্টি ম‍্যাচ খেলাকালীণ এই রেকর্ড গড়েছেন হরমনপ্রীত।

এখনও অবধি ১৪০ টা টি টোয়েন্টি ম‍্যাচ খেলেছেন হরমনপ্রীত কউর (Harmanpreet Kaur)। এই ১৪০ ম‍্যাচের মধ্যে ১২৫ টা ইনিংসে ব‍্যাট করার সুযোগ পেয়েছেন তিনি। সেখানে ২৭.৩৬ গড়ে করেছেন ২৭৩৬ রান‌। করেছেন একটা সেঞ্চুরি এবং আটটি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ ১০৩।

বর্তমানে এই রেকর্ড তালিকায় হরমনপ্রীতের (Harmanpreet Kaur) পরের স্থান গুলোতে আছেন –

# নিউজিল্যান্ডের সুজি বেটস (১৩৯ টি ২০)

# ইংল‍্যান্ডের ড‍্যানি ওয়াইট (১৩৬ টি ২০)

# অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি (১৩৫ টি ২০)

# অস্ট্রেলিয়ার এলিস পেরি (১২৯ টি ২০) 

আসা যাক ম‍্যাচের প্রসঙ্গে,প্রথমে ব‍্যাট করতে নেমে ৮ উইকেটে ১৭২ রান তোলে অস্ট্রেলিয়া। অবশ্য ভারত প্রথম দুটো উইকেট তুলে নিয়েছিলো দ্রুত। যার ফলে অস্ট্রেলিয়ার স্কোর হয়ে গেছিলো ৫ রানে ২ উইকেট।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : রাখে হরি তো মারে কে ! শ্রেয়স আইয়ারকে নিশ্চিত আউট হওয়া থেকে বাঁচতে দেখে অবাক কার্তিক 

৪৭ বলে ৭৫ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন এলিস পেরি, ইনি‌ংসে আছে নয়টি ছক্কা এবং তিনটি ছক্কা। তৃতীয় উইকেটে বেথ মুনির (৩০) সাথে তিনি খেলেছিলেন ৫৪ রানের ইনিংস।

১৮ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন গ্রেস হ‍্যারিস, চারটি বাউন্ডারি এবং তিনটি ছক্কার সহযোগে এই ইনিংস খেলেছিলেন হ‍্যারিস। ভারতের তরফে দুটি করে উইকেট নেন রেনুকা সিং, অঞ্জলি সাভারনি, দেবিকা বৈদ‍্য এবং দীপ্তি শর্মা।

পরবর্তী সময়ে জয়ের লক্ষ‍্যে রানতাড়া করতে নেমে ২১ রানে ম‍্যাচ হারে ভারত। ৭ উইকেটে ১৫১ রান তুলতে সক্ষম হয়েছিলো হরমনপ্রীতেরা (Harmanpreet Kaur), ২০ ওভার শেষে। ভারতের হয়ে শেফালি ভার্মার হাফ সেঞ্চুরি, হরমনপ্রীতের ৩৭ রানের ইনিংস দলের কাজে লাগেনি।

আরও পড়ুনঃ Ranji Trophy 2022 : ইডেনে রঞ্জিতে কেকেআরের পেসারের তান্ডবে ব‍্যাকফুটে বাংলা