IND vs NZ 2022 : ঝুঁকি নিতে ভয় পাননা হার্দিক পান্ডিয়া, বললেন ওয়াসিম জাফ‍র

0
21
Hardik Pandya is not afraid to take risks, said Wasim Jaffer after IND vs NZ 2022 T20I Series
Hardik Pandya is not afraid to take risks, said Wasim Jaffer after IND vs NZ 2022 T20I Series

সদ‍্য সমাপ্ত ভারত – নিউজিল্যান্ড (IND vs NZ 2022) টি-টোয়েন্টি সিরিজে হার্দিক পান্ডিয়ার ক‍্যাপ্টেন্সির প্রশংসা করলো প্রাক্তন ভারতীয় ব‍্যাটার ওয়াসিম জাফার। তারকা এই ভারতীয় অলরাউন্ডার’কে সাহসী অধিনায়ক বলেছেন ওয়াসিম, তার মতে টিম ম‍্যানেজমেন্টের দেওয়া বাড়তি দায়িত্ব এখন উপভোগ করছেন হার্দিক।

নিউজিল্যান্ড সফরে (IND vs NZ 2022) বিশ্রাম দেওয়া হয়েছিলো ভারতের রেগুলার ক‍্যাপ্টেন রোহিত শর্মা’কে। তাই তার বদলে টি ২০ সিরিজে হার্দিক পান্ডিয়া’কে ক‍্যাপ্টেন করা হয়েছিলো। বর্ষা বিঘ্নিত টি-টোয়েন্টি সিরিজ ভারত ১-০ ব‍্যবধানে জিতে নিয়েছে।

এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছিলো ভারত। তারপর থেকেই রোহিত শর্মা’কে সরিয়ে হার্দিক পান্ডিয়া’কে ভারতের টি-টোয়েন্টি ক‍্যাপ্টেন করার দাবী জোড়ালো হয়ে উঠেছিলো। তারকা এই ভারতীয় অলরাউন্ডারের প্রশংসা করে ওয়াসিম জাফর বলেছেন –

“হার্দিক ঝুঁকি নিতে ভয় পাননা। শেষ ম‍্যাচে ১৯ নম্বর ওভার দীপক হুডা’কে দিয়ে করিয়েছিলো। এর আগে হুডা দেশের হয়ে বিশেষ কিছু করতে পারেনি বোলিং করা কালীণ। কিন্তু দেখুন সেই ম‍্যাচে ওই ওভারে ৩ উইকেট নিয়েছিলো। হার্দিক ভবিষ্যতে ব‍্যর্থতার মুখোমুখি হবেই, কিন্তু ওকে দেখে সাহসী অধিনায়ক মনে হচ্ছে।”

এরপর ESPN Cricinfo কে বিস্তারিত ভাবে অধিনায়ক হার্দিক পান্ডিয়ার বিষয় বলাকালীণ ওয়াসিম জাফর বলেছেন, ঠান্ডা মাথায় দল পরিচালনা করেন হার্দিক, সতীর্থদের ম‍্যাচে নিজেদের জাহির করার সুযোগ করে দেন। প্রাক্তন ভারত ওপেনারের বক্তব্য –

“আইপিএলের থেকে হার্দিকের ক‍্যাপ্টেন্সি দেখছি। আমার বেশ ভালো লেগেছে। অধিনায়ক হিসেবে আইপিএলের প্রথম মরসুম জিতেছে। ওর অধিনায়কত্বের সবচেয়ে বড়ো গুন খুব রিল‍্যাক্স থাকে। ও সতীর্থদের স্বাধীনতা দেয়। ক‍্যাপ্টেন্সি উপভোগ করছে হার্দিক, বিষয়টা ওর উপর বাড়তি চাপ ফেলছেনা।”

নিউজিল্যান্ড সফরে (IND vs NZ 2022) দ্বিতীয় বার ভারতীয় দলকে নেতৃত্ব দিলো হার্দিক পান্ডিয়া। এর আগে হার্দিকের নেতৃত্বে আয়ারল্যান্ড’কে টি ২০ সিরিজে ২-০ ব‍্যবধানে হারিয়েছিলো ভারত।

আরও পড়ুনঃ Lionel Messi : দেশের হারের দিন বাতিস্তুতাকে টপকে গেলেন মেসি

আসা যাক নেপিয়ারে সিরিজের তৃতীয় টি টোয়েন্টি (IND vs NZ 2022) ম‍্যাচের প্রসঙ্গে, ডি এল মেথডে খেলার ফলাফল টাই হয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে একটা সময় ১৬ ওভার শেষে ভারতের স্কোর ছিলো ২ উইকেটে ১৩০ রান, এরপর ৩০ রানে ৮ উইকেট হারায় কিউয়িরা।

দারুণ বোলিং করেছে অর্শদীপ সিং এবং মহম্মদ সিরাজ (IND vs NZ 2022)। দুজনেই চারটি করে উইকেট নিয়েছেন। এই দুই ভারতের পেসারের প্রশংসা করে ওয়াসিম জাফর বলেছেন –

“১৬ ওভারের পর নিউজিল্যান্ডের যখন দুটো উইকেট পরেছিলো, তখন দেখে মনে হচ্ছিলো ওরা ১৮০-১৯০ অথবা দুশোর কাছাকাছি রান তুলবে। কারণ নেপিয়ারের মাঠ ছোটো। কিন্তু সিরাজ, অর্শদীপ দারুণ কামব‍্যাক করেছে ম‍্যাচে। দুজনের দুই টি টোয়েন্টি ম‍্যাচে বোলিং খুবই ইতিবাচক।”

এদিন কেরিয়ারের সেরা টি ২০ বোলিং করেছেন মহম্মদ সিরাজ, ১৭ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ম‍্যাচে সেরা নির্বাচিত হয়েছেন তিনি। অর্শদীপ ৩৭ রান দিয়ে ৪ উইকেট নেন।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : হার দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু মেসিদের