IND vs NZ 2022 : সিরিজ জিতেও হতাশ হার্দিক পান্ডিয়া

0
17
Hardik Pandya disappointed despite winning the IND vs NZ 2022 series
Hardik Pandya disappointed despite winning the IND vs NZ 2022 series

IND vs NZ 2022 – হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে দ্বিতীয় টি টোয়েন্টি সিরিজ জিতলো ভারত। এবছর আয়ারল্যান্ড সফরে হার্দিকের নেতৃত্বে টি টোয়েন্টি সিরিজ জিতেছিলো টিম ইন্ডিয়া।

এবছর টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হেরে ছিটকে গেছিলো ভারত। এরপর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম‍্যাচের টি টোয়েন্টি সিরিজে জিতে ঘুরে দাড়ানোর চেষ্টা করছে টিম ইন্ডিয়া। যদিও সিরিজ জিতে হতাশ হার্দিক পান্ডিয়া, তিনি বলেছেন –

“আমরা পুরো ম‍্যাচ খেলে জয় পাওয়ার লক্ষ‍্যে ছিলাম। কিন্তু এমনটা হয়নি। পিচ দেখে একটা সময় মনে হয়েছিলো আক্রমণ করাটাই ঠিক হবে। তাই কয়েকটা উইকেট হারালেও শেষের কিছু রান পাওয়াটা খুবই গুরুত্বপূর্ণ ছিলো। এমন ম‍্যাচ প্লেয়ারদের থেকে সেরাটা বের করে আনে। কিন্তু আবহাওয়ার উপর নিয়ন্ত্রণ থাকেনা কারোর। এবার আমার বাড়ি ফেরার পালা, ছেলের সাথে সময় কাটাবো।”

এর আগে ওয়েলিংটনে ভারত – নিউজিল্যান্ড টি টোয়েন্টি সিরিজের (IND vs NZ 2022) প্রথম ম‍্যাচ ভেস্তে গেছিলো। টিম ইন্ডিয়া সিরিজের দ্বিতীয় ম‍্যাচ জেতার সুবাদে সিরিজ নিজেদের নামে করলো।

১৬১ রান তাড়া করতে নেমে এদিন শুরু’টা একেবারেই ভালো করতে পারেনি ভারত। ১৩ রানে প্রথম উইকেট হারায় টিম ইন্ডিয়া, আউট হয়ে যান ইশান কিষাণ মাত্র ১০ রান করে। এরপর সাউদি এবং দ্রুত ঋষভ পন্ত এবং শ্রেয়স আইয়ারকে ফিরিয়ে চাপে ফেলে দেয় ভারতকে। ২১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে মারাত্মক চাপে পরে যায় টিম ইন্ডিয়া। (IND vs NZ 2022)

এমন সময় ভারতের প্রয়োজন ছিলো একটা ভালো পার্টনারশিপের। সেটা গড়ার চেষ্টা করেন ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া এবং সূর্য কুমার যাদব। ছয় ওভার শেষে ৩ উইকেটে ৫৮ রান তোলে ভারত। কিন্তু ইশ সোধি এই জুঁটি ভয়ংকর হয়ে ওঠার আগেই আউট করে দেন সূর্য কুমার যাদবকে। (IND vs NZ 2022)

ক্রিজে হার্দিকের সাথে যোগ দিতে আসেন দীপক হুডা। ৯ ওভারে ভারতের স্কোর’কে ৭৫ রানে নিয়ে যান দুজনে। এরপর বৃষ্টি এসে বিঘ্ন ঘটায় ম‍্যাচে। (IND vs NZ 2022)

ম‍্যাচে টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলো নিউজিল্যান্ড। ফিন অ্যালেনের উইকেট হারিয়ে শুরু’তেই চাপে পরে যায় কিউয়িরা। অধিনায়ক উইলিয়ামসন এই ম‍্যাচে না খেলায় নিউজিল্যান্ড’কে এদিন নেতৃত্ব দেন টিম সাউদি। দ্রুত আউট হয়ে যান চ‍্যাপম‍্যান’ও।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : টি টোয়েন্টির ছন্দ ওয়ানডেতে বজায় রাখতে চান সূর্য কুমার যাদব

পরবর্তী সময়ে দুর্দান্ত ব‍্যাটিং করেন ডেভন কনওয়ে এবং গ্লেন ফিলিপস। দুজনের ব‍্যাট থেকে আসে ঝকঝকে হাফ সেঞ্চুরি। জুঁটিতে দুজনে ৮৪ রান জোড়েন। এরপর ব‍্যাটিং ধস নামে ভারতের। ভারতের তরফে এদিন ৪ টি করে উইকেট নেন অর্শদীপ, মহম্মদ সিরাজ। একটি উইকেট নেন হর্ষল প‍্যাটেল।

ম‍্যাচের সেরা নির্বাচিত হয়েছেন মহম্মদ সিরাজ। সিরিজ সেরা হয়েছেন সূর্য কুমার যাদব।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বৃষ্টির জেরে শেষ ম‍্যাচ টাই, টি টোয়েন্টি সিরিজ জিতলো ভারত