Harbhajan Singh : ৪২ এ পা দিলেন কিংবদন্তী ভারতীয় স্পিনার হরভজন সিং, সোশ্যাল মিডিয়ায় ভাসলেন শুভেচ্ছায়

0
17
Harbhajan Singh: Harbhajan Singh turns 42 today, Here's how cricket fraternity wished him on his Birthday
Harbhajan Singh: Harbhajan Singh turns 42 today, Here's how cricket fraternity wished him on his Birthday

রোববার (৩ রা জুলাই) ৪২ এ পা দিলেন (Harbhajan Singh) প্রাক্তন তারকা ভারতীয় স্পিনার হরভজন সিং। ক্রিকেট জগতে টার্বুনেটর নামে খ‍্যাত হ‍রভজন ২০২১ সালে তার বর্ণময় কেরিয়ারে ইতি টানেন। চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে প্রতিনিধিত্ব করা এই ক্রিকেটারকে শেষ বার আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে দেখা গেছিলো।

কিংবদন্তি এই ভারতীয় স্পিনার তার জন্মদিনেয শুভেচ্ছায় ভেসেছেন সোশ্যাল মিডিয়ায়। তার সতীর্থ থেকে ভক্ত সকলেই তাকে শুভেচ্ছা জানিয়েছেন তার জন্মদিনে। মজার রিল বানিয়ে উইশ করেছেন শিখর ধাওয়ান, আবার ভিডিও বার্তায় প্রাক্তন সতীর্থ’কে উইশ করেছেন যুবরাজ সিং। (Harbhajan Singh)

আরও পড়ুনঃ ENG VS IND 2022 : বেয়ারেস্টো’র হাফ সেঞ্চুরি’তে ঘুরে দাঁড়ানোর ইশারা, লাঞ্চের আগে ইংল‍্যান্ডের স্কোরবোর্ডে উঠলো ২০০

বছর ৪১’এর এই অভিজ্ঞ স্পিনার দেশের হয়ে খেলেছিলেন ১০৩ টেস্ট, ২৩৬ ওয়ানডে, ২৮ টি টোয়েন্টি। সীমিত ওভারের ক্রিকেট থেকে তার সংগ্রহের উইকেট সংখ্যা ২৯৪। (Harbhajan Singh)

২০১৫ সালে শেষ বার টেস্ট ম‍্যাচ খেলেছিলেন শ্রীলঙ্কার বিরুদ্ধে। একই বছরে শেষ ওয়ানডে খেলেছিলেন সাউথ আফ্রিকার বিরুদ্ধে। ২০১৬ সালে সংযুক্ত আরব আমিরশাহীতে এশিয়া কাপে দেশের হয়ে শেষ টি টোয়েন্টি ম‍্যাচ খেলেছিলেন তিনি। (Harbhajan Singh)

১০৩ টেস্ট ম‍্যাচ থেকে তার সংগ্রহের উইকেট সংখ্যা ৪১৭, ৩২.৪৬ গড়ে। দেশের হয়ে জিতেছেন ২০০৭ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালের ৫০ ওভারের বিশ্বকাপ। ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম হ‍্যাটট্রিক করার নজির তার দখলে।

সব মিলিয়ে জলন্ধর এই ক্রিকেটার দেশের হয়ে সব মিলিয়ে খেলেছিলেন ৩৬৭ টা ম‍্যাচ। ৭১১ টা আন্তর্জাতিক উইকেট নেওয়ার পাশাপাশি তিনি করেছিলেন ৩,৫৬৯ রান। (Harbhajan Singh)

আরও পড়ুনঃ ENG VS IND 2022 : বাজপাখি’র গতিতে স্টোকস’কে তালুবন্দি করলেন বুমরাহ, দেখুন দুর্দান্ত ক‍্যাচের ভিডিও