FIFA World Cup 2022 : খুশির খবর ফ্রান্সের শিবিরে, ফিরছেন করিম বেঞ্জেমা 

0
739
Good news in the France camp, Karim Benzema is returning in FIFA World Cup 2022
Good news in the France camp, Karim Benzema is returning in FIFA World Cup 2022

FIFA World Cup 2022 – দ্রুত সেরে উঠছেন করিম বেঞ্জেমা। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই ফ্রান্সের দলে ফিরতে চলেছেন তিনি। চোটের কারণে বিশ্বকাপ থেকে বাদ পড়েছিলেন তিনি। তবে সূত্রের খবর অনুযায়ী তিনি ফিট হয়ে উঠছেন, এবং সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহের মধ্যে তিনি প্রত‍্যাবর্তন করছেন।

এদিকে, ইতিমধ্যে প্রথম দল হিসেবে শেষ ষোলোতে যোগ‍্যতা অর্জন করলো গতবারের চ‍্যাম্পিয়ান দল ফ্রান্স। শনিবার ডেনমার্ক’কে ২-০ গোলে হারিয়ে দিয়েছিলো ২০১৮ সালের বিশ্বকাপ জয়ীরা।

দুই ম‍্যাচ থেকে দুটো জয় পেয়ে ২০১৮ সালের বিশ্বজয়ী’দের পয়েন্ট সংখ্যার পরিমাণ এখন ৬। এছাড়া সংশ্লিষ্ট গ্রুপে অস্ট্রেলিয়া ছাড়া কোনও দলের পয়েন্ট সংখ্যা তিনের বেশি না। ডেনমার্ক, টিউনিশিয়ার পয়েন্ট সংখ্যা ১। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ডে ‘কুলি’ হলেন যুজবেন্দ্র চাহাল, ভিডিও শেয়ার করলেন ধাওয়ান

এদিনের জয়ের ফলে বিশ্বকাপের ‘চ‍্যাম্পিয়ান অভিশাপ’ তকমা ঘোচালো ফ্রান্স। ২০০৬ সালে ব্রাজিলের পর প্রথম দ‍ল হিসেবে গতবারের চ‍্যাম্পিয়ান দল তার পরের বারের বিশ্বকাপের (FIFA World Cup 2022) দ্বিতীয় রাউন্ডে পৌঁছলো। এর আগে ২০১০ সালে ইতালি, ২০১৪ সালে স্পেন এবং ২০১৮ সালে জার্মানি, প্রতিটি দল যারা গতবারের চ‍্যাম্পিয়ান, তারা পরের বারের বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলো, এমনকি ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী ফ্রান্স ২০০২ সালের বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলো।

আসা যাক ফ্রান্স – ডেনমার্ক ম‍্যাচের প্রসঙ্গে। একটা সময় অবধি খেলা দেখে মনে হচ্ছিলো ড্র হবে ম‍্যাচ। কিন্তু শেষ অবধি এমবাপে ম‍্যাজিকে পুরো ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লেঁস ব্লুস’রা। অস্ট্রেলিয়া’কে ৪-১ গোলে হারিয়ে এবছর দারুণ ভাবে বিশ্বকাপ অভিযান শুরু করেছিলো ফ্রান্স। জোড়া গোল ক‍রেছিলেন জিরুড, এমবাপে এবং রাবিয়োত করেছিলেন একটি করে গোল। বুধবার টিউনিশিয়ার বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম‍্যাচ খেলবে ফ্রান্স।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : বিশেষ কারণে রোনাল্ডোর খেলা দেখতে হাজির সৌদির রাজপুত্র