AFC Cup: মোহনবাগান’কে ৪ গোলের মালা পড়িয়ে এএফসি কাপ অভিযান শুরু করলো আইলিগ চ‍্যাম্পিয়ান গোকুলাম !

0
76
Gokulam Kerala FC Stun ATK Mohun Bagan 4-2 in AFC Cup Debut
Gokulam Kerala FC Stun ATK Mohun Bagan 4-2 in AFC Cup Debut

সদ‍্য টানা দ্বিতীয় বারের মতো আইলিগ চ‍্যাম্পিয়ান হয়েছিল গোকুলাম কেরালা। বুধবার এএফসি কাপে অভিষেক ম‍্যাচে যুবভারতীতে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নেমেছিলো তারা। পূর্ণ শক্তি’র সবুজ মেরুন বাহিনী’কে ৪-২ গোলে হারিয়ে টুর্নামেন্টে দারুণ শুরুয়াত করলো এবারের আইলিগ চ‍্যাম্পিয়ান’রা, অভিষেক ম‍্যাচের স্মৃতি দারুণ হয়ে থাকবে তাদের কাছে।

শুরু’তে ফিজিয়ান তারকা রয় কৃষ্ণ’র এই ম‍্যাচে খেলা নিয়ে প্রশ্ন তৈরি হলেও, ম‍্যাচের শুরুতেই সবুজ মেরুনের হয়ে মাঠে নামেন তিনি। ম‍্যাচের ১৬ এবং ১৮ মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ এলেও তা হাতছাড়া করেন কৃষ্ণ। প্রথমার্ধে মোহনবাগানের ফুটবলার প্রচুর সুযোগ তৈরী করলেও পরিস্থিতি দারুণ সামাল দেয় গোকুলামের ডিফেন্ডার’রা, খেলা শেষ হয় গোলশূন্য ভাবে।

আরও পড়ুনঃ IPL 2022 : ফ‍্যানদের ‘থ্রিলার ম‍্যাচ’ উপহার দিয়ে আইপিএল থেকে বিদায় নিলো KKR 

ম‍্যাচের রং বদল হয় শেষ ৪৫ মিনিটে। ৫১ মিনিটে দলগত প্রচেষ্টায় গোল করে গোকুলাম’কে এগিয়ে দেন লুকা মাজকেন। যদিও তার মিনিট দুয়েক পর কোলাসোর পাস থেকে এটিকে মোহনবাগান’কে সমতায় ফেরান প্রীতম কোটাল।

৫৭ মিনিটে ফের কেশরালা ঐর দলকে এগিয়ে চিয়ষষ রিশাদ। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে দুই দল’ই। ৬৫ মিনিটে গোল করে শক্ত জমিতে পা রাখে গোকুলাম, ৮০ মিনিটে ফ্রিকিক থেকে দুরন্ত গোল করেন কোলাসো, গোল করার পর এবং গোল করালেন ত ডিক‍। শেষে  সাবস্টিটিউট হিসাবে খেলতে নামা জিতিন গোল করে সবুজ মেরুনের কফিনে পুতে দেন শেষ পেড়েকটি। ৪-২ ফলাফলে ম‍্যাচ জিতে নেয় গোকুলাম। প্রথম ম‍্যাচেই মোহনবাগানের রক্ষন প্রশ্নের মুখে ফেললো।

আরও পড়ুনঃ “অভিভাবকরা যেদিন খেলাধুলোয় বেশি জোর দেবে, ভারতবর্ষ সেদিন আরও অনেকবেশি চ্যাম্পিয়ান পাবে” – বললেন কপিল দেব