Gary Ballance : জিম্বাবোয়ের হয়ে খেলবেন এই ইংল্যান্ড তারকা

0
18
Gary Ballance : England's Gary Ballance signs two-year contract to represent Zimbabwe in international cricket
Gary Ballance : England's Gary Ballance signs two-year contract to represent Zimbabwe in international cricket

Gary Ballance – ইংল্যান্ডের ব‍্যাটার গ‍্যারি ব‍্যালেন্স দুই বছরের চুক্তির ভিত্তিতে জিম্বাবোয়ের হয়ে ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন। তিনি জিম্বাবোয়ের বংশোদ্ভূত।

জিম্বাবোয়ের ক্রিকেট বোর্ডের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, 

“জিম্বাবোয়ের ক্রিকেট বোর্ড অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছে যে গ‍্যারি ব‍্যালেন্স (Gary Ballance) দুই বছরের জন্য ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট খেলার সম্মতি হয়েছেন, জিম্বাবোয়ে তে জন্ম তার।”

হারারে তে জন্ম নেওয়া বাঁ হাতি এই ক্রিকেটার ইয়র্কশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলার চুক্তি ছিন্ন করেছেন, জিম্বাবোয়ের হয়ে খেলবেন বলে। (Gary Ballance)

২০১৪ থেকে ২০১৭ অবধি ইংল্যান্ডের হয়ে ২৩ টা টেস্ট ম‍্যাচ খেলেছিলেন গ‍্যারি ব‍্যালেন্স (Gary Ballance)। ৩৭.৪৫ গড়ে ব‍্যাট করেছেন। খেলেছিলেন ১৬ টা আন্তর্জাতিক একদিনের ম‍্যাচ।

অবশ্য এর আগেও ব‍্যালেন্স খেলেছিলেন জিম্বাবোয়ের হয়ে। ২০০৬ সালে অনূর্ধ ১৯ বিশ্বকাপে। ওইসময় মারোনডেরার পিটারহাউস বয়েজ স্কুলে পড়তেন তিনি।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : সিরিজ হেরে ভারতীয় ড্রেসিংরুমের কি অবস্থা তা জানতে চাওয়া হলে,  সাংবাদিক’দের কড়া ভাষায় উত্তর দিলেন সুন্দর

ব‍্যালেন্সের জিম্বাবোয়ে ক্রিকেটের চুক্তির ব‍্যাপারে জিম্বাবোয়ের ক্রিকেট ডিরেক্টর হামিল্টন মাসকাদজা বলেছেন,

“আমাদের আন্তর্জাতিক এব‌ং ঘরোয়া ক্রিকেটে মাসকাদজা দারুণ সংযোজন। ফারাক গড়ে দিতে পারে। ওর খেলা দেখার জন্য মুখিয়ে আছি।”

জিম্বাবোয়ের হয়ে খেলার জন্যে অপেক্ষায় আছেন ব‍্যালেন্স’ও। তিনি বলেছেন,

“জিম্বাবোয়ের ক্রিকেট দলের হয়ে খেলার জন্যে মুখিয়ে আছি, দলের প্রতিভাবান ক্রিকেটার এবং কোচেদের সাথে কাজ করার জন্যে মুখিয়ে আছি। জিম্বাবোয়ের হয়ে খেলার সুযোগ পাওয়াটা আমার খেলার প্রতি আগ্রহ বাড়ালো।

গত কয়েক বছর ধরে আমি জিম্বাবোয়ের বেশ কিছু ক্রিকেটারের সাথে যোগাযোগ রেখে চলেছি। ওদের সাম্প্রতিক কালের পারফরম্যান্স সত্যিই দারুণ।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : রোহিত, রাহুল ও কোহলি’র পারফরম্যান্সে চরম অসন্তুষ্ট বিশ্বকাপজয়ী প্রাক্ত ভারত অলরাউন্ডার, নিজের ক্ষোভ উগ্রে দিয়ে তিনি বললেন….