Gary Ballance : ইংল্যান্ডের হয়ে ২৩ টি টেস্ট ম্যাচ খেলা গ্যারি ব্যালেন্স’কে এখন খেলতে দেখা যাবে অন্য দলের হয়ে

0
19
Gary Ballance : Ballance signs two-year-deal with Zimbabwe in bid to give career 'a fresh start'
Gary Ballance : Ballance signs two-year-deal with Zimbabwe in bid to give career 'a fresh start'

ইংল্যান্ডের হয়ে ২৩ টি টেস্ট ম্যাচ খেলা গ্যারি ব্যালেন্স’কে (Gary Ballance) এখন জিম্বাবোয়ের হয়ে ক্রিকেট খেলতে দেখা যাবে। সম্প্রতি ইয়র্কশায়ারের সঙ্গে ব্যালেন্সের চুক্তি শেষ হয়েছে এবং এখন তাকে সেই দেশের হয়ে খেলতে দেখা যাবে যেখানে গ্যারি ব্যালেন্সের জন্ম হয়েছে।

পারস্পরিক সম্মতিতে ইয়র্কশায়ারের সঙ্গে ৩৩ বছর বয়সী ব্যালেন্সের চুক্তি শেষ হয়েছে। তিনি জিম্বাবোয়ে’র সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন, যেখানে তাকে ঘরোয়া এবং আন্তর্জাতিক উভয় ক্রিকেটই খেলতে দেখা যাবে। (Gary Ballance)

প্রসঙ্গত, গ্যারি ব্যালেন্স অনূর্ধ্ব-১৯ স্তরে জিম্বাবোয়ে’তে ক্রিকেট খেলা শুরু করেন, কিন্তু এরপর তিনি ইংল্যান্ডে চলে যান। তিনি ২০১৪ থেকে ২০১৭ এর মধ্যে ইংল্যান্ডের হয়ে ২৩ টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেটিতে তিনি ৩৭.৪৫ গড়ে ১৪৯৮ রান করেছেন। আজিম রফিকের সঙ্গে বর্ণবাদী মামলার কারণে তার ইমেজ খারাপ হয়েছিল এবং এই বিষয়ে তাকে ক্রমাগত টার্গেট করা হয়েছিল। এরপরেই তিনি জিম্বাবোয়ে’তে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন। (Gary Ballance)

বর্তমানে ইয়র্কশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব তার দলের চুক্তি থেকে গ্যারি ব্যালেন্স’কে ছেড়ে দিয়েছে। ক্লাব এক বিবৃতি’তে বলেছে, ইয়র্কশায়ার কাউন্টি ক্লাবের সাথে তার চুক্তি বাতিল করার জন্য গ্যারি ব্যালেন্সের অনুরোধে সম্মত হয়েছে। ২০২৪ সাল পর্যন্ত ব্যালেন্স চুক্তি’র অধীনে ছিলেন। চুক্তির অধীনে, ব্যালেন্স ২০২৩ মরশুমে অন্য কোনও কাউন্টি চ্যাম্পিয়নশিপ দলের হয়ে খেলতে পারবে না।

আরও পড়ুনঃ Sanju Samson : রঞ্জি ট্রফি’তে কেরালা দল’কে নেতৃত্ব দিতে চলেছেন সঞ্জু স্যামসন

ইয়র্কশায়ার ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর ড্যারেন গফ বলেছেন,

“গ্যারি’র চলে যাওয়ায় আমরা শোকাহত, কিন্তু তার জন্য আমাদের শুভকামনা রয়েছে। সে বহু বছর ধরে আমাদের দলের মূল ভিত্তি এবং একজন অসাধারণ ব্যাটসম্যান। একটি ক্লাব হিসাবে, আমরা স্বীকার করি যে গত ১৮ মাস গ্যারি’র জন্য বেশ কিছু কারণে কঠিন ছিল এবং তার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সুস্থ হয়ে আবার খেলা। তিনি অনুভব করেছিলেন যে তিনি হেডিংলি’তে এটি করতে পারবেন না, এবং আমরা অনিচ্ছায় তার অনুরোধে রাজি হয়েছিলাম। এটা ব্যক্তিগতভাবে তার জন্য সঠিক সিদ্ধান্ত ছিল।”

কার্যত, জিম্বাবোয়ে’র সঙ্গে চুক্তি করার পর, ব্যালেন্স’কে (Gary Ballance) খুব খুশি দেখাচ্ছিল। এই চুক্তি’র পরে তিনি বলেছেন যে তিনি জিম্বাবোয়ে’র হয়ে খেলতে আগ্রহী।

গ্যারি ব্যালেন্সের (Gary Ballance) জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ হবে। কারণ তিনি দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। গ্যারি ব্যালেন্স বলেছেন,

“জিম্বাবোয়ের প্রতিনিধিত্ব করার সুযোগ পাওয়া আমার জন্য খেলার প্রতি আমার আবেগ এবং আগ্রহ’কে বাঁচিয়ে রাখার জন্য একটি নতুন সুযোগ। বছরের পর বছর ধরে জিম্বাবোয়ে ক্রিকেটে অনেকের সঙ্গে আমার যোগাযোগ ছিল। সাম্প্রতিক সময়ে দল যে সাফল্য অর্জন করেছে তা দেখে সত্যিই দারুণ লাগছে।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ‘দেশ’কে আগে রাখো, আইপিএল’কে নয় !’ রোহিত’দের কড়া কথা শোনালেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত তারকা