FRENCH OPEN : প্রয়াত কোচ নোভোতোনা’কে ফ্রেঞ্চ ওপেনের জয় উৎস‍র্গ করলেন বারবোরা

0
19
FRENCH OPEN Barbora Krejcikova pays tribute to late coach Jana Novotna at French Open
FRENCH OPEN Barbora Krejcikova pays tribute to late coach Jana Novotna at French Open, Source - AP

প্রয়াত প্রাক্তন কোচ জানা নোভোতোনা’কে কেরিয়ারের প্রথম গ্রান্ডস্লাম জয় উৎসর্গ করলেন চেক প্রজাতন্ত্রের বারবোরা ক্রেজিকোভা।

দীর্ঘ চার দশক পর প্রথম মহিলা চেক প্রজাতন্ত্রের টেনিস প্লেয়ার হিসেবে ফ্রেঞ্চ ওপেন জিতলেন বারবোরা ক্রেজিকোভা। শেষ বার সেদেশের কেউ ফ্রেঞ্চ ওপেনে মহিলা সিঙ্গেলস জয়ের কৃতিত্ব অর্জন করেছিলেন হানা মান্ডলিকোভা, ১৯৮১ সালে‌।

রাশিয়ান প্রতিপক্ষ আনাস্তাসিয়া পাভলোচেঙ্কুবা’কে এদিন বারবোরা হারিয়েছেন ৬-১, ২-৬, ৬-৪ ফলাফলে। এটাই তার কেরিয়ারের প্রথম মেজর সিঙ্গেল’স ট্রফি।

২০১৪ থেকে ২০১৭ সাল অবধি চেক কিংবদন্তী নভোতনার কাছে ক্রেজিকোভা কোচিং করেন। ২০১৭ সালের নভেম্বর মাসে ক‍্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

আরও পড়ুনঃ COPA AMERICA 21: কোপার গ্রুপ প‍র্যায়ে দেশের হয়ে খেলবেন না স‍্যাঞ্চেজ

প্রসঙ্গত, ম‍্যাচে প্রথম সেটে জয়ের মধ্যে দিয়ে শুরু করে বারবোরা, পরবর্তী সময়ে দারুণ লড়াইয়ের মধ্যে দিয়ে দ্বিতীয় সেটে জয়লাভ করেন পাভলোচেঙ্কুবা।

এরপরই এই রাশিয়ান টেনিস তারকা মেডিক্যাল চেক আপ করানো হয় চোট অনুভব ক‍রলে, যদিও তার চোট পারফরম্যান্সে কোনও প্রকার সমস্যা সৃষ্টি করেনি। তৃতীয় সেটে লড়াই একেবারে অন‍্যমার্গে পৌঁছয়, যদিও শেষ হাসি হাসেন চেক প্রজাতন্ত্রের বারবোরা।

এই নিয়ে টানা ছয়বছর ফ্রেঞ্চ ওপেনের আসর পেলো নতুন সিঙ্গেলস জয়ী মহিলা টেনিস তারকা’কে। গত ১৫ বছর ফ্রেঞ্চ ওপেনের মহিলা সিঙ্গেল ৯ বার নতুন চ‍্যাম্পিয়ান’কে পেয়েছি আমরা।

আরও পড়ুনঃ FRENCH OPEN : ফ্রেঞ্চ ওপেন সিঙ্গেল’স জিতলো বারবোরা