FRENCH OPEN : ফ্রেঞ্চ ওপেনে বিরল নজির গড়লেন বারবোরা

0
12
FRENCH OPEN Barbora Krejcikova made a rare example at the French Open
FRENCH OPEN Barbora Krejcikova made a rare example at the French Open

রবিবার ফ্রেঞ্চ ওপেনে ডবলসে জয়লাভ করলেন চেক প্রজাতন্ত্রের বারবোরা ক্রেজিকোভা এবং তার পার্টনার ক‍্যাটেরিনা শিনিকোভা।

শনিবার সিঙ্গেলস জয়ের পর এদিন ফের শিরোপা উঠলো বারবোরা’র মাথায়। ফাইনালে তারা হারালেন সোয়েতেক এবং মাতেক স‍্যান্ডস’কে ৬-৪, ৬-২ ব‍্যাবধানে।

২০০০ সালের পর এই প্রথমবার ফ্রেঞ্চ ওপেনের আসরে কোনও প্লেয়ার সিঙ্গেলস এবং ডাবলসের খেতাব জয়ের কৃতিত্ব অর্জন করলেন। তিনি হলেন বারবোরা। এর আগে এই কৃতিত্ব অর্জন করেছিলেন সেইবার মেরি পিয়ার্স।

প্রসঙ্গত, দীর্ঘ চার দশক পর প্রথম মহিলা চেক প্রজাতন্ত্রের টেনিস প্লেয়ার হিসেবে ফ্রেঞ্চ ওপেন জিতলেন বারবোরা ক্রেজিকোভা। শেষ বার সেদেশের কেউ ফ্রেঞ্চ ওপেনে মহিলা সিঙ্গেলস জয়ের কৃতিত্ব অর্জন করেছিলেন হানা মান্ডলিকোভা, ১৯৮১ সালে‌।

রাশিয়ান প্রতিপক্ষ আনাস্তাসিয়া পাভলোচেঙ্কুবা’কে এদিন বারবোরা হারিয়েছেন ৬-১, ২-৬, ৬-৪ ফলাফলে। এটাই তার কেরিয়ারের প্রথম মেজর সিঙ্গেল’স ট্রফি।

আরও পড়ুনঃ FRENCH OPEN : ফ্রেঞ্চ ওপেন সিঙ্গেল’স জিতলো বারবোরা

ম‍্যাচে প্রথম সেটে জয়ের মধ্যে দিয়ে শুরু করে বারবোরা, পরবর্তী সময়ে দারুণ লড়াইয়ের মধ্যে দিয়ে দ্বিতীয় সেটে জয়লাভ করেন পাভলোচেঙ্কুবা।

এরপরই এই রাশিয়ান টেনিস তারকা মেডিক্যাল চেক আপ করানো হয় চোট অনুভব ক‍রলে, যদিও তার চোট পারফরম্যান্সে কোনও প্রকার সমস্যা সৃষ্টি করেনি। তৃতীয় সেটে লড়াই একেবারে অন‍্যমার্গে পৌঁছয়, যদিও শেষ হাসি হাসেন চেক প্রজাতন্ত্রের বারবোরা।

এই নিয়ে টানা ছয়বছর ফ্রেঞ্চ ওপেনের আসর পেলো নতুন সিঙ্গেলস জয়ী মহিলা টেনিস তারকা’কে। গত ১৫ বছর ফ্রেঞ্চ ওপেনের মহিলা সিঙ্গেল ৯ বার নতুন চ‍্যাম্পিয়ান’কে পেয়েছি আমরা।

আরও পড়ুনঃ FRENCH OPEN : প্রয়াত কোচ নোভোতোনা’কে ফ্রেঞ্চ ওপেনের জয় উৎস‍র্গ করলেন বারবোরা