FIFA World Cup 2022 : মেসির হাতে কাপ উঠুক চান সদ‍্য প্রাক্তন স্পেনের কোচ এনরিকে 

0
153
Former Spain coach Enrique wants Argentina to win FIFA World Cup 2022 trophy
Former Spain coach Enrique wants Argentina to win FIFA World Cup 2022 trophy

FIFA World Cup 2022 – মেসির হাতে উঠুক বিশ্বকাপ, এমনটাই চাইছেন স্পেনের প্রাক্তন কোচ লুইস এনরিকে। কাতার বিশ্বকাপ শুরু’র আগেও এমনটাই দাবি করেছিলেন এনরিকে, অবশ্য সেই সময় কাপ জেতার দাবিদারের দৌড়ে স্পেনের পর আর্জেন্টিনা’কে রেখেছিলেন তিনি।

এবারের বিশ্বকাপে রাউন্ড অফ সিক্সটিনে মরোক্কোর বিরুদ্ধে পেনাল্টি শুট আউটে হেরে বিদায় নিয়েছিলো স্পেন। মঙ্গলবার বিশ্বকাপের সেমি ফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। (FIFA World Cup 2022)

Twitch কে দেওয়া সাক্ষাৎকারে এনরিকে মেসির হাতে বিশ্বকাপ দেখার ইচ্ছা প্রকাশ করেছেন। মেসি বিশ্বকাপ জেতার অত্যন্ত দাবীদার বলে মনে করেন তিনি।বলেছেন –

“আমি চাই বিশ্বকাপ জিতুক লিওনেল মেসি। ফুটবল খেলাটার কাছে তিনি অনেক কিছু।”

এবারের বিশ্বকাপ (FIFA World Cup 2022) শুরুর আগে এনরিকে বলেছিলেন –

“যদি স্পেন না বিশ্বকাপ জিততে পারে, তাহলে আমি চাইবো আর্জেন্টিনা বিশ্বকাপ জিতুক। মেসির একটা বিশ্বকাপ না জিতে অবসর নেওয়াটা ঠিক দেখাবে না একদমই।”

কিন্তু স্পেন বা আর্জেন্টিনার মধ্যে কোনও দেশ’ই যদি বিশ্বকাপ না জেতে, তাহলে তিনি চেয়েছিলেন ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্সের‍ মধ্যে কোনও দেশের হাতে কাপ উঠুক, এই তিন দেশের মধ্যে ব্রাজিল, ইংল্যান্ড বিদায় নিয়েছে ইতিমধ্যে, একমাত্র ফ্রান্সের কাপ জয়ের আশা জিইয়ে আছে এখনও।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সের ভিত্তিতে সুযোগ দেওয়া হচ্ছে দেখে ভীষণ খুশি কার্তিক

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) শুরুতে আর্জেন্টিনা সৌদি আরবের কাছে হেরে গেছিলো, তারপর নীল – সাদা ব্রিগেড দারুণ ভাবে ঘুরে দাড়ায় টুর্নামেন্টে। গোটা দলটাই দুর্দান্ত ভাবে ঘুরে দাড়িয়েছে।

মেসির গোলে সৌদি আরবের বিরুদ্ধে এগিয়ে গেছিলো আর্জেন্টিনা, এরপর ২-১ গোলে হেরে বসে মেসিরা। এরপর মেক্সিকো এবং পোল‍্যান্ডের বিরুদ্ধে জিতে রাউন্ড অফ সিক্সটিনে ওঠে আর্জেন্টিনা। সেই পর্বে অস্ট্রেলিয়া কে হারায় তারা। এরপর কোয়ার্টার ফাইনালে পেনাল্টি শুট আউটে নেদারল্যান্ডসের কাছে হেরে সেমিফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হতে চলেছে মেসিরা।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশের বিরুদ্ধে একজন অতিরিক্ত স্পিনারকে খেলানো উচিত, মত জাফরের