SL VS IND : হঠাৎ কেনো গ্রেগ চ‍্যাপেল মেসেজ করলেন পৃথ্বী শাহ’কে ?

0
368
Former Indian cricket coach Greg Chappell finds no flaws in Prithvi Shah's batting technique
Former Indian cricket coach Greg Chappell finds no flaws in Prithvi Shah's batting technique

পৃথ্বী শাহ’র ব‍্যাটিং টেকনিকে আর কোনও গলদ খুঁজে পেলেন না প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের কোচ গ্রেগ চ‍্যাপেল। এই যুব ভারতীয় ক্রিকেটারের ব‍্যাটিং শৈলী এতোটাই ভালো লেগেছে তার, যে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম‍্যাচে পৃথ্বীর ২৪ বলে ৪৩ রানের ইনিংস খেলার পর তাকে ব‍্যাক্তিগত টেক্সট ম‍্যাসেজ করেছেন তিনি।

টেস্ট দল থেকে বাদ পড়ার পর কোচ প্রবীণ আমরে’র সঙ্গে নিজের ব‍্যাটিং টেকনিক নিয়ে খুব খেটেছিলেন পৃথ্বী। এরপর থেকে একেবারেই আলাদা মেজাজে পাওয়া গেছে তাকে। এবছর বিজয় হাজারে ট্রফিতে তিনি করেছিলেন ৮২৭ রান, ১৬৫.৪ গড়ে। আইপিএলে করেছেন ৩০৮ রান, ৮ ইনিংসে।

আসুন চোখ রাখা যাক মেসেজে পৃথ্বী’কে কি লিখেছেন চ‍্যাপেল –

“হাই পৃথ্বী, আমি শ্রীলঙ্কার বিরুদ্ধে তোমার খেলা ইনিংসের হাইলাইটস দেখলাম। তোমার মুভমেন্ট এখন ঠিকঠাক লাগলো আমার। এর জেরে তোমার ফুল বল খেলতে খুব একটা সমস্যা হচ্ছে না। ব‍্যাট সুইং টাও ঠিক ঠাক হচ্ছে।” এছাড়াও তার ব‍্যাটিংয়ের খুঁটিনাটি সকল বিষয় নিয়ে এদিন আলোচনা করেছেন তিনি সেই মেসেজে।

প্রসঙ্গত, মঙ্গলবার কলোম্বোতে রাহুল চাহারের অপরাজিত ৬৯* রানের ইনিংসের সৈজন‍্যে প্রেমদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কা’কে দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে হারানোর মধ্যে দিয়ে এই ৩ ম‍্যাচের সিরিজ পকেটস্থ করলো ভারত। ম‍্যাচের গুরুত্বপূর্ণ সময় চাহার’কে যোগ‍্য সঙ্গত দিলেন ভূবনেশ্বর কুমার (১৯*)। জুটিতে তারা স্কোরবোর্ডে ৮৪ রান যোগ করেছেন স্কোরবোর্ডে।

শ্রীলঙ্কার দেওয়া ২৭৫ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে এদিন বেসামাল হয়ে পরে ভারতের ব‍্যাটিং লাইন আপ। একটা সময় দলের স্কোর হয়ে দাড়ায় ১৯৩/৭। কার্যত খাদের কিনারা থেকে দলকে তুলে ধরেন চাহার।

ব‍্যাটিংয়ের শুরুটা খারাপ করিনি ভারত তবে পৃথ্বী শাহ এবং ইশান কিষাণ দ্রুত আউট হয়ে যাওয়ায় খানিকটা চাপে পড়ে যায় ধাওয়ানরা। এরপর মনীশ পান্ডে কে সঙ্গী ক‍রে স্কোরবোর্ড সচল রাখার চেষ্টা চালায় ভারত অধিনায়ক, ১২ ওভারে হাসরাঙ্গা’র বলে আউট হয়ে ফেরেন তিনি।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : প্রাক্টিস ম‍্যাচে জার্মানির কাছে হারলো ভারতের হকি দল

এরপর সূর্যকুমার যাদবের অর্ধশতরানের ইনিংস ভারতকে স্বস্তি দিলেও জয়ের জন্য তখন’ও অনেকটা পথ চলা বাকী দ্রাবিড়ের ছেলেদের। এদিন পুরোপুরি ব‍্যার্থ পান্ডিয়া ভাইরা।

প্রথমে ব‍্যাটিং করতে নেমে শুরুর ১০ ওভারে বিনা কোনও উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৫৯ রান যোগ করে শ্রীলঙ্কা। ১৪ তম ওভারে চাহাল ফেরান লঙ্কার  ওপেনার ব‍্যাটসম‍্যান ভানুকা এবং রাজপাক্ষে’কে। চাহালের বোলিং ম‍্যাচে চালকের আসনে ফেরায় ভারত’কে। এরপর লঙ্কা দলের কোনও পার্টনারশিপ’কে জমাট বাঁধতে দেয়নি ভারতীয় বোলাররা।

সংক্ষিপ্ত স্কোর : শ্রীলঙ্কা ২৭৫/৯ (আসালাঙ্কা ৬৫, চাহাল ৩-৫০) বনাম ২৭৭/৭ (সূর্য কুমার যাদব ৫৩, দীপক চাহার ৬৯*, হাসারাঙ্গা ৩-৩৭)।

আরও পড়ুনঃ ENG VS IND : চাপে বিরাট কোহলি, ইংল্যান্ড সিরিজ শুরু’র আগে চোট পেয়ে ছিটকে গেলেন এই দুই ভারতীয় ক্রিকেটার