‘আপনি দলের জন্য যা অবদান রেখেছেন এবং দলকে যেভাবে পরিচালিত করেছেন তা ভারতীয় ক্রিকেটকে চিরতরে বদলে দিয়েছে’- কোহলি’র প্রশংসায় এমনটাই বললেন অ্যাজাজ প্যাটেল

0
8
"Forever changed Indian cricket": Ajaz Patel hails Virat Kohli's captaincy

বর্তমানে ভারতীয় জাতীয় পুরুষ দলের শুধুমাত্র একজন ব্যাটার বিরাট কোহলি। দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে ১-২ ব্যাবধানে পরাজয়ের পরের দিনই আচমকা ভারতের টেস্ট অধিনায়কত্ব ছেড়েছেন কোহলি। তারও আগে ছেড়েছেন ওয়ানডে এবং টি-টোয়েন্টি অধিনায়কত্বের দায়িত্ব।

টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব ছাড়ার পর থেকেই সমগ্র ক্রিকেট ভক্তকুল ছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটারদের কাছ থেকে শুভেচ্ছার জোয়ারে ভাসছেন বিরাট। এবার সেই সমস্ত ভক্ত এবং ক্রিকেটারদের খাতায় নিজের নাম লিখিয়ে ফেললেন নিউজিল্যান্ডের স্পিনার অ্যাজাজ প্যাটেল।

ট্যুইটারে তিনি বিরাটের উদ্দেশ্যে লেখেন-

“@BCCI-এর অধিনায়ক হিসাবে আপনার এই দীর্ঘ দিনের মেয়াদের জন্য আপনাকে অনেক অভিনন্দন @imVkohli। আপনি দলের জন্য যা অবদান রেখেছেন এবং দলকে যেভাবে পরিচালিত করেছেন তা ভারতীয় ক্রিকেটকে চিরতরে বদলে দিয়েছে। অনেকটা যেমন @BAZmccullum @BLACKCAPS-এর জন্য করেছিলেন।“

আরও পড়ুনঃ সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিং-এ কে, কোন স্থানে আছে দেখে নিন

২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব পেয়েছিলেন বিরাট। কোহলির নেতৃত্বে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনালে পৌঁছে ছিলো ভারত। যদিও ফাইনালে টিম ইন্ডিয়া হেরে যায় নিউজিল্যান্ডের কাছে। প্রসঙ্গত, ২০১৯ সালের নভেম্বর মাসের পর আন্তর্জাতিক ক্রিকেটে কোনও সেঞ্চুরি করেননি কোহলি, তার শেষ সেঞ্চুরি’টি তিনি করেছিলেন ইডেনের মাঠে বাংলাদেশের বিপক্ষে।

৬৮ টি টেস্ট ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়েছেন কোহলি। জিতেছেন ৪০ টি ম্যাচে (ঘরের মাঠে ২৪টি ও বাইরের মাঠে ১৬টি)। তার নেতৃত্বে ১১ টি টেস্ট ড্র করেছে ভারত এবং হেরেছে ১৭টি ম্যাচে।

আরও পড়ুনঃ SA vs IND: ওডিআই অভিষেক করলেন ভেঙ্কটেশ আইয়ার এবং মার্কো জানসেন