FIFA World Cup 2022 : রোনাল্ডো’কে নিয়ে দুঃশ্চিন্তায় ভুগছেন আল্পাইন মেসি

0
20
FIFA World Cup 2022 Xherdan Shaqiri is worried about Cristiano Ronaldo
FIFA World Cup 2022 Xherdan Shaqiri is worried about Cristiano Ronaldo

বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রি কোয়ার্টার ফাইনালে পর্তুগালের মুখোমুখি হওয়ার আগে রোনাল্ডোকে নিয়ে চিন্তায় আছেন সুইৎজারল‍্যান্ডের তারকা ফুটবলার জারদান শাকিরি। শাকিরি জন্মপ্রিয় আল্পাইন মেসি নামে।

বিশ্বকাপ শুরু’র আগেই ম‍্যানচেস্টার ইউনাইটেড ছেড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্লাব স্তরে ফর্মে না থাকলেও এবার’ও ফার্নান্দো স‍্যান্টোসের দলের সব আশা ভরসা যে তিনি সে কথা বলাই বাহুল্য। (FIFA World Cup 2022)

রিয়াল মাদ্রিদের প্রাক্তন আক্রমণ ভাগের এই ফুটবলার গ্রুপ পর্বের প্রতিটা ম‍্যাচে খেলেছিলেন। ৬ ই ডিসেম্বর স‍্যুইৎজারল‍্যান্ডের বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনাল ম‍্যাচেও তিনি যে পর্তুগালের অন‍্যতম চিন্তার কারণ হয়ে উঠবে সেটা বলাই বাহুল্য। (FIFA World Cup 2022)

এখনও অবধি এবারের বিশ্বকাপে (FIFA World Cup 2022) একটি মাত্র গোল করেছেন রোনাল্ডো, সেটাও ঘানার বিরুদ্ধে, পেনাল্টি থেকে। সংশ্লিষ্ট ম‍্যাচে ঘানার বিরুদ্ধে ৩-২ গোলে জিতেছিলো পর্তুগাল।

তবে এই সব পরিসংখ্যান নিয়ে বিন্দুমাত্র ভাবিত নন শাকিরি। স‍্যুইৎজারল‍্যান্ডের এই সুপারস্টার ফুটবলার’কে ভাবাচ্ছে রোনাল্ডো। ম‍্যাচে খেলতে নামার আগে লিভারপুলের প্রাক্তন উইংগার বলেছেন –

“রোনাল্ডো কে এভাবে বাতিলের খাতায় ফেলে দেওয়া যায়না, রোনাল্ডো এবং মেসি এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম শ্রেষ্ঠ দুই ফুটবলার। যেকোনো সময় গোল করার ক্ষমতা রাখে এই দুই তারকা। রোনাল্ডোর বিরাট অভিজ্ঞতা, সবাই জানে রোনাল্ডো কতোটা সম্পদ পর্তুগাল দলের।”

৩৭ বছর বয়সী রোনাল্ডো এবারের বিশ্বকাপ (FIFA World Cup 2022) অভিযান তার শেষ অভিযান‌। তাই শেষ বিশ্বকাপে নিজের সেরাটাই দিতে চাইবে তিনি।

প্রসঙ্গত, ২০০ মিলিয়ন ইউরো প্রতি বছর চুক্তিতে লোভনীয় প্রস্তাবে সৌদি আরবের ক্লাব আল – নাসরে যোগ দিচ্ছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, এমনটাই দাবী করেছে Marca, রিপোর্ট অনুযায়ী আড়াই বছরের চুক্তিতে সৌদি আরবের এই ক্লাবে যোগ দেবেন এই পর্তুগিজ সুপারস্টার, ২০২৫ সালের গ্রীষ্ম অবধি চুক্তিবদ্ধ হতে চলেছেন তিনি।

চলতি মাসের শুরু’তে ফ্রি এজেন্ট হয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ম‍্যানচেস্টার ইউনাইটেড ছেড়েছিলেন তিনি মিউচ্যুয়াল এগ্রিমেন্টে। পিয়েরস মর্গ‍্যানকে দেওয়া বিস্ফোরক সাক্ষাৎকারের জেরে সময়ের আগে রোনাল্ডোর সাথে সম্পর্ক ছিন্ন করলো তার ক্লাব।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : সাউথ কোরিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগে বিশেষ কারণে চুল ছাঁটলেন নেইমার 

এই চুক্তি যদি বাস্তবায়িত হয়, তাহলে বলতেই হচ্ছে রোনাল্ডো ইউরোপীয়ান ফুটবল মহল থেকে নিজেকে গুটিয়ে নিতে চাইছেন। মনোনিবেশ করতে চান লেস কম্পিটিটিভ ফুটবল আঙিনায়। তবে ভারতীয় মুদ্রায় ষোলো হাজার কোটির বেশি মূল্যে প্রতি বছর চুক্তির ব‍্যাপারটা সত্যি অকল্পনীয়।

এমাসের শুরুতে রোনাল্ডো ফ্রি এজেন্ট হওয়ার সাথে সাথে ক্লাব খোঁজা শুরু করেছিলেন রোনাল্ডোর এজেন্ট। একাধিক ক্লাবের সাথে নাম জড়িয়েছিলো পাঁচ বারের ব‍্যালন ডি’অর জয়ী, যার মধ্যে মেজর লিগ সকারের ক্লাব’ও ছিলো।

Marca’র রিপোর্ট অনুযায়ী শুধুমাত্র খাতায় কলমে আল – নাসরে যোগদান করা বাকি রোনাল্ডোর। অফিসিয়াল অ্যানাউন্সমেন্ট হওয়াটা খালি সময়ের অপেক্ষা।

এই মুহুর্তে প্রাক্তন রোমা, মার্সেই এর কোচ রুডি গার্সিয়া কোচ আল নাসেরের দলে আছে ডেভিড ওসপিনা এবং আলভারো গোঞ্জালেজের মতো হাই প্রোফাইল ফুটবলার’রা। রোনাল্ডো এলে সৌদি আরবের ডোমেস্টিক লিগে আল নাসেরের ভালো ফলাফল করার সম্ভাবনা আরও বাড়বে।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশের বিরুদ্ধে হারের পর ফাইন দিতে হলো রোহিত শর্মা’কে, জানুন বিস্তারিত