FIFA World Cup 2022 : কোচ ফার্নান্দো স‍্যান্টোসের সাথে ঝামেলা, পর্তুগাল শিবির ছাড়তে চেয়েছিলেন রোনাল্ডো

0
1058
FIFA World Cup 2022 : Trouble with coach Fernando Santos, Ronaldo wanted to leave Portugal camp
FIFA World Cup 2022 : Trouble with coach Fernando Santos, Ronaldo wanted to leave Portugal camp

FIFA World Cup 2022  : সাউথ কোরিয়ার বিরুদ্ধে ম‍্যাচের পর জাতীয় দলের কোচ ফার্নান্দো স‍্যান্টোসের সাথে ঝামেলায় জড়ান পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সাউথ কোরিয়ার বিরুদ্ধে ম‍্যাচে রোনাল্ডো’কে তুলে নেওয়া হলে এই ঘটনা ঘটে।

 এই ঝামেলার জেরে স‍্যুইৎজারল‍্যান্ডের বিরুদ্ধে ম‍্যাচের আগে রোনাল্ডোর থেকে ক‍্যাপ্টেন্সি কেড়ে নিতে চেয়েছিলেন স‍্যান্টোস, এমনটাই দাবি করা হয়েছিল রিপোর্টে। তবে তেমন কিছু না করে রোনাল্ডো’কে প্রথম একাদশে রাখেননি তিনি। (FIFA World Cup 2022)

কোচের সাথে ঝামেলার পর রোনাল্ডো কাতার ছাড়বেন বলে মনোস্থির করেছিলেন। অবশ্য পরে ঠান্ডা হলে নিজের চিন্তা ভাবনা বদলান। (FIFA World Cup 2022)

ক্লাব বলুন বা দেশ, এই মুহূর্তে সময়টা ভালো যাচ্ছেনা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। বিশ্বকাপ শুরুর আগে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দল, ম‍্যানচেস্টার ইউনাইটেডের সাথে চুক্তি ছিন্ন করেছিলেন।

এবারের বিশ্বকাপেও একেবারেই ছন্দে পাওয়া যাচ্ছেনা রোনাল্ডো’কে। এখনও অবধি টুর্নামেন্টে একটি মাত্র গোল করেছেন তিনি। ঘানার বিরুদ্ধে ম‍্যাচে সেই গোল তিনি করেছিলেন পেনাল্টি থেকে।

প্রিকোয়ার্টার ফাইনালে স‍্যুইৎজারল‍্যান্ডকে ৬-১ গোলে হারানোর রেশ কাটতে না কাটতেই কোয়ার্টার ফাইনালের প্রাক্টিসে নেমে পড়েছে পর্তুগাল। এবার সমস্যা বেঁধেছে সেখানেও।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ভারতীয় ক্রিকেটারদের আইপিএল ছেড়ে দেশের কথা ভাবতে বললেন প্রাক্তন পাক স্পিনার

শোনা যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো’কে দলের সাবস্টিটিউট ফুটবলার’দের সাথে অনুশীলন করতে বলা হলে তিনি সেটা মানতে চাননি। বরং সিনিয়র দলের ফুটবলার’দের সাথে জিমে সময় কাটান। (FIFA World Cup 2022)

স‍্যুইৎজারল‍্যান্ডের বিরুদ্ধে ম‍্যাচে রোনাল্ডো’কে প্রথম একাদশে রাখেননি পর্তুগালের কোচ ফার্নান্দো স‍্যান্টোস। চলতি বিশ্বকাপে এই প্রথমবার এমনটা করেছিলেন পর্তুগালের কোচ। দ্বিতীয়ার্ধে তিনি খেলতে নামান রোনাল্ডো’কে, ১৫ মিনিটের জন্যে। (FIFA World Cup 2022)

যেহেতু প্রি কোয়ার্টার ফাইনালে পর্যাপ্ত গেমটাইম পাননি রোনাল্ডো। তাই তার সাবস্টিটিউট ফুটবলার’দের সাথে অনুশীলন করা উচিত ছিলো বলে মনে করেন টিম ম‍্যানেজমেন্টের।‌ Marca – এর খবর অনুযায়ী রিজার্ভ বেঞ্চের ফুটবলার’দের সাথে সময় না কাটিয়ে বরং জিমে যাওয়াটা ঠিক মনে করেছিলেন রোনাল্ডো। (FIFA World Cup 2022)

শোনা যাচ্ছে ম‍্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন তারকা ফুটবলারের এই সিদ্ধান্তে অবাক হয়েছেন তার জাতীয় দলের সতীর্থরা। এমন সময় মাঠে সময় না কাটিয়ে জিমে সময় কাটানোটা কিছুতেই মানতে পারেননি তারা।

স‍্যুইৎজারল‍্যান্ডের বিরুদ্ধে ম‍্যাচে রোনাল্ডোর পরিবর্ত হিসেবে খেলতে নামা গনসালো র‍্যামোস হ‍্যাটট্রিক করে নজর কেড়েছিলেন, এছাড়া বাকি গোল গুলো করেছিলেন পেপে, রাফায়েল গুরেইরো এবং রাফায়েল লেয়াও। আগামী ১০ ই ডিসেম্বর কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে মরোক্কোর মুখোমুখি হবে পর্তুগাল।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ব্রাজিলকে সাপোর্ট করতে কাতারে থেকে গেলেন জার্মান তারকার স্ত্রী