FIFA World Cup 2022  : রোনাল্ডোকে ফের জাতীয় দলের হয়ে খেলতে মানা করলেন এই প্রাক্তন তারকা 

0
19
FIFA World Cup 2022 : This former football star advised Ronaldo to not to play for the national team again
FIFA World Cup 2022 : This former football star advised Ronaldo to not to play for the national team again

FIFA World Cup 2022  – পর্তুগালের জাতীয় দলের উন্নতির স্বার্থে সরে দাড়ানোর পরামর্শ দিয়েছেন স্কটল্যান্ডের প্রাক্তন ফুটবলার ক্রেগ বার্লি। জাতীয় দলের হয়ে খেলার মতো আর পরিস্থিতিতে নেই রন, এমনটাই মনে করেন তিনি।

শনিবার কোয়ার্টার ফাইনালে মরোক্কোর কাছে ১-০ গোলে হেরে বিদায় নিয়েছিলো পর্তুগাল। ম‍্যাচের দ্বিতীয়ার্ধে খেলতে নেমেছিলেন রন, কিন্তু ফারাক গড়তে পারেনি। (FIFA World Cup 2022)

ESPN FC’র YouTube চ‍্যানেলে বক্তব্য রাখাকালীণ বার্লি দাবী করেছেন জাতীয় দলের ভবিষ্যতে কথা ভেবে রোনাল্ডোর সরে দাড়ানোর সময় এসেছে আবার। নতুন ম‍্যানেজারের হাতে তরুণ প্রজন্মের ফুটবলার’দের তুলে দেওয়া উচিত পর্তুগালের। (FIFA World Cup 2022)

“সামনের বিশ্বকাপ আসার সময় রোনাল্ডোর বয়স হবে ৪১-৪২। তার আগে ইউরো আছে। আমার মতে ম‍্যানচেস্টার ইউনাইটেডের মতো পর্তুগালেরো উচিত রোনাল্ডোকে ছাড়া ভবিষ্যতের দল গড়ার পরিকল্পনা করা। পর্তুগাল’কে নিজের সেরাটা দেওয়া হয়ে গেছে রোনাল্ডোর। আর সেই সময় ফিরে পাওয়া সম্ভব নয় ওর পক্ষে। আমি এটা বলছিনা যে এরপর খেলতে নামলে গোল করতে পারবেনা, বা অন‍্য কিছু। কিন্তু মিডিয়ার চোখ সব সময় ওর উপর থাকবে।”

মরোক্কোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে রোনাল্ডো কে শুরু থেকে খেলাননি পর্তুগালের কোচ ফার্নান্দো স‍্যান্টোস। ম‍্যাচে ১-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় পর্তুগাল।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ইশান’কে ‘ডবল সেঞ্চুরির’ ক্লাবে স্বাগত জানালেন রোহিত শর্মা

রোনাল্ডো’কে বসিয়ে একেবারেই অনুতপ্ত নন স‍্যান্টোস,ম‍্যাচের পর তিনি বলেছেন,

“আমার কোনও অনুশোচনা নেই। একই দল স‍্যুইৎজারল‍্যান্ডের বিরুদ্ধে দারুণ খেলেছিলো। ক্রিশ্চিয়ানো রোনাল্ডা কিংবদন্তি। যখন দরকার ছিলো দলের, নামানো হয়েছিল। আমি অনুতপ্ত নই।”

ইয়ুসুফ এন – নেসেইরির করা একমাত্র গোলে পর্তুগাল’কে হারিয়ে এবারের বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে মরোক্কো। ম‍্যাচের ৪২ মিনিটে হেডে গোল করেছিলেন তিনি। (FIFA World Cup 2022)

সংশ্লিষ্ট ম‍্যাচেও টানা দ্বিতীয় বারের মতো রোনাল্ডো কে প্রথম একাদশের বাইরে রেখেছিলেন স‍্যান্টোস। প্রথম বার গনসালো র‍্যামোসের করা হ‍্যাটট্রিকে রাউন্ড অফ সিক্সটিনে স‍্যুইৎজারল‍্যান্ড কে হারিয়েছিলো পর্তুগাল, কিন্তু অ্যাটলাস লায়ন্স’দের বিপক্ষে তেমন কোনও কার্যকর ফুটবল খেলতে পারেননি র‍্যামোস। (FIFA World Cup 2022)

মরোক্কোর বিরুদ্ধে ম‍্যাচে ৫১ মিনিটে পর্তুগাল কোচ মাঠে নামান রোনাল্ডো’কে। একটি গোল মুখি শট’ও নিয়েছিলেন তিনি, কিন্তু তা সেভ দিয়ে দেন মরোক্কোর গোলকিপার ইয়াসিন বুনু।

পর্তুগালের বিদায়ের পর কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে দেখা গেছে রোনাল্ডো’কে। এটাই কেরিয়ারের শেষ বিশ্বকাপ ছিলো তার।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ধাওয়ানের পাশে থাকা উচিত দলের, মনে করেন ওয়াসিম জাফর