FIFA World Cup 2022 : সেমিফাইনালে খেলতে নামার আগে মেসির মুখে ক্রোয়েশিয়ার প্রশংসা 

0
14
FIFA World Cup 2022 :
FIFA World Cup 2022 : "They are a great team who matched up to Brazil and at times were much better,” admitted Messi

FIFA World Cup 2022  – কোয়ার্টার ফাইনালে ব্রাজিল’কে হারিয়ে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। সেমিফাইনালে তাদের বিরুদ্ধে খেলতে নামার আগে মদরিচ’দের ভূয়সী প্রশ‌ংসা করেছেন মেসি। সেলেকাও’দের বিরুদ্ধে তাদের সমানে সমানে লড়াই ভীষণ প্রশংসা করেছেন প‍্যারিস সাঁজা’র তারকা ফুটবলার।

সেমিফাইনালে খেলতে নামার আগে সাংবাদিকদের লিওনেল মেসি বলেছেন, (FIFA World Cup 2022)

“ক্রোয়েশিয়া দেখিয়ে দিয়েছে তারা সেরা দল। ব্রাজিলের বিরুদ্ধে ম‍্যাচে একটা সময় সমানে সমানে লড়াই দিয়ে যাচ্ছিলো তারা। ওরা বহুদিন ধরে একই কোচের অধীনে খেলছেন। নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়া।”

এখনও অবধি বিশ্বকাপের আসরে আর্জেন্টিনা – ক্রোয়েশিয়া পাঁচ বার মুখোমুখি হয়েছে। মোট ১২ টা গোল হয়েছে সব ম‍্যাচ মিলিয়ে।দুই দল দুটো করে ম‍্যাচ জিতেছিলো, দুটোতে হেরেছিলো, একটি ড্র করেছে। (FIFA World Cup 2022)

শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে গোল করার মধ্যে বিশ্বকাপের আসরে আর্জেন্টিনার যুগ্ম সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন মেসি। দীর্ঘ কয়েক বছর ধরে এই রেকর্ড ধরে রেখেছিলেন আর্জেন্টিনার আর তারকা গ‍্যাব্রিয়েল বাতিস্তুতা।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : লড়াই শুধু মেসির সাথে নয়, সেমিফাইনালে খেলতে নামার আগে হুংকার মদরিচের 

সাতবারের ব‍্যালন ডি’অর জয়ী ফুটবলার আর্জেন্টিনার হয়ে লা আলবিসেলেস্তের হয়ে দশ গোল করেছেন এখনো অবধি। (FIFA World Cup 2022)

কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) দুর্দান্ত ছন্দে আছেন মেসি। গোল করছেন, গোল করাচ্ছেন। নেদারল‍্যান্ডসের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে একটি গোল করেছেন, আরেকটি করিয়েছেন। শুট আউটে প্রথম স্পটকিক নেন। মঙ্গলবার বিশ্বকাপ সেমিফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। মেসির কাছে আরেকবার বিশ্বকাপের ফাইনালে খেলার হাতছানি রয়েছে।

সেমিফাইনালেই তার রেকর্ড ভাঙুক মেসি, এমনটাই চান বাতিস্তুতা, সোশ্যাল মিডিয়ায় এব‍্যাপারে বক্তব্য রাখার সময় তিনি বলেছেন,

“অভিনন্দন লিও, দীর্ঘ ২০ বছর এই রেকর্ড আমার দখলে ছিলো, বিষয়টি ভীষণ উপভোগ করেছি। এখন এই রেকর্ড তোমার সাথে ভাগাভাগি করে দারুণ লাগছে আমার। আমি চাই আগামী ম‍্যাচে এই রেকর্ড ভেঙে দাও তুমি।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : রোহিত শর্মার দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলার ব‍্যাপারে আশাবাদী কে এল রাহুল