FIFA World Cup 2022 : মানে নেই বিশ্বকাপে

0
8
FIFA World Cup 2022 : Senegal confirm Sadio Mane is out of 2022 World Cup with injury
FIFA World Cup 2022 : Senegal confirm Sadio Mane is out of 2022 World Cup with injury

কাতারে ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup 2022) চলাকালীন ফিট হয়ে ওঠার কোনও সম্ভাবনা নেই সাদিও মানের। তাই এবারের বিশ্বকাপ খেলা হবেনা তার। বৃহস্পতিবার জানিয়ে দিলো সেনেগালের ফুটবল সংস্থা।

গত মাসে ব‍্যালন ডি’অর পাওয়ার দৌড়ে করিম বেঞ্জেমার পর দ্বিতীয় স্থানে জায়গা হয় মানের। ৩০ বছর বয়সী এই বায়ার্ন মিউনিখের তারকা ফুটবলার’কে কাতার বিশ্বকাপে ভীষণ মিস করবে তার সতীর্থরা, সেকথা বলার অপেক্ষা রাখেনা আর। (FIFA World Cup 2022)

সেনেগালের ফুটবল দল ‘লায়ন্স অফ টেরাঙ্গা নামে জনপ্রিয়’। আর এই দলের অন‍্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার মানে। ইজিপ্টে কে হারিয়ে সেনেগালের ‘দ‍্য আফ্রিকান কাপ অফ নেশন্স’ জয়ের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন ক‍রেছিলেন মানে, এবারে দেশকে (FIFA World Cup 2022) ফুটবল বিশ্বকাপের ফাইনালে সুযোগ করে দিতে অপরিসীম ভূমিকা ছিলো।

নভেম্বরের শুরুতে বায়ার্ন মিউনিখের হয়ে খেলাকালীণ শিনে চোট পান মানে। কিন্তু বিশ্বকাপ (FIFA World Cup 2022) শুরু’র আগে তিনি সেরে উঠবেন সেই আশায় তাকে দলে রাখা হয়েছিলো। কিন্তু বৃহস্পতিবার মানের কাতার বিশ্বকাপে যাবতীয় খেলার আশা শেষ হয়ে গেলো।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ড সফর মাতাবেন শুভমান গিল, আশাবাদী মহম্মদ কাইফ

“মানের আজকের MRI রিপোর্ট খুব একটা আশা ব‍্যঞ্জক ছিলো না, যেমনটা আমরা ভাবছিলাম। তাই দুর্ভাগ‍্যবশত মানেকে আমাদের বিশ্বকাপের দল থেকে বাদ দিতে হচ্ছে।”- সেনেগালের অফিসিয়াল ট‍্যুইটার এ্যাকাউন্ট থেকে এমনটাই জানিয়েছেন দলের ডাক্তার ম‍্যানুয়েল আফোন্সো।

এর আগে সেনেগাল শিবির আশা রেখেছিলো ২১ শে নভেম্বর নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রথম খেলার আগে সেরে উঠবেন মানে। কাতার বিশ্বকাপে গ্রুপ ‘এ’ তে নেদারল্যান্ডস, কাতার এবং ইকুয়েডরের সাথে আছে সেনেগাল।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বর্ষার কাঁটা ওয়েলিংটনে ভারত – নিউজিল্যান্ড প্রথম টি ২০ ম‍্যাচ ঘিরে