FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপের মঞ্চে সঞ্জু স‍্যামসন’কে খেলার সুযোগ না দেওয়ার প্রতিবাদ

0
150
FIFA World Cup 2022 : Sanju Samson's Fans Attend FIFA World Cup 2022 With Special Banners For Their Favourite Cricketer
FIFA World Cup 2022 : Sanju Samson's Fans Attend FIFA World Cup 2022 With Special Banners For Their Favourite Cricketer

এবার কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) মঞ্চ মুখরিত হলো টিম ইন্ডিয়ার ক্রিকেটার সঞ্জু স‍্যামসন’কে জাতীয় দলে খেলতে না দেওয়ার প্রতিবাদে।

হ‍্যামিলটন নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই থেকে বাদ পড়েছিলেন সঞ্জু। অথচ প্রথম ম‍্যাচে ৩৮ বলে ৩৬ রানের ইনিংস খেলেছিলেন তিনি। (FIFA World Cup 2022)

ম‍্যাচে দীপক হুডাকে সুযোগ দেওয়া হয়েছিল সঞ্জু’র বদলে। ছয় নম্বর বোলিং অপশনের জন্যে। এবিষয় ফ‍্যানেদের সোশ্যাল মিডিয়ায় হতাশা প্রকাশ করতে দেখা গেছিলো। এবার কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) মঞ্চেও দেখা গেলো সঞ্জু’কে নিয়ে প্রতিবাদ।

অতিরিক্ত বোলিং আক্রমণ মজুদ রাখতে এই মুহূর্তে টিম ইন্ডিয়ার ওডিআই দলের প্রথম একাদশ থেকে সঞ্জু স‍্যামসন’কে বাদ দেওয়া ছাড়া আর কোনও উপায় নেই ভারতীয় টিম‍ ম‍্যানেজমেন্টের। এমনটাই মত ওয়াসিম জাফরের। (FIFA World Cup 2022)

ESPN Cricinfo তে আলোচনা করা কালীণ ওয়াসিম জাফর জানিয়েছেন বর্তমানে ৫০ ওভারের ক্রিকেট দলের প্রথম একাদশ থেকে সঞ্জু ছাড়া আর কোনও টপ অর্ডারের ব্যাটার’কে বাদ দিতে পারবেন না ভারত।

আরও পড়ুন : Indian Cricket Team : ভারতের পুরুষ ক্রিকেট দলের নির্বাচক হওয়ার দৌড়ে আছেন চার প্রাক্তন তারকা

তবে বিষয়টি যে অত্যন্ত দুর্ভাগ্যজনক, সেটাও জানাতে ভোলেননি জাফর। কিন্তু হার্দিক পান্ডিয়া অথবা রবীন্দ্র জাদেজার মতো অলরাউন্ডার’কে প্রথম একাদশে সুযোগ করে দেওয়ার জন্য সঞ্জু’র জায়গা ছেড়ে দেওয়া ছাড়া আর কোনও গতি নেই।

রোববার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ঋষভ পন্ত’কে বসিয়ে সঞ্জু স‍্যামসন’কে খেলানো উচিত ছিলো বলেই দাবী করেছিলেন একাংশের ক্রিকেট বোদ্ধা। তবে এবিষয় জাফরের প্রতিক্রিয়া সম্পূর্ণ ভিন্ন।

ঋষভ পন্তকে চলতি ভারত – নিউজিল্যান্ড সিরিজে সহ অধিনায়ক করা হয়েছে। এছাড়া ওডিআই ক্রিকেটে পন্তের পারফরম্যান্স খুব একটা খারাপ নয় বলে মনে করেন ওয়াসিম জাফর। তিনি বলেছেন,

“এই মুহূর্তে ভারতের টপ অর্ডার দেখুন, কাউকে বাদ দেওয়া যাবেনা। শুরু’তে শুভমান গিল এবং শিখর ধাওয়ান, এরপর শ্রেয়স আইয়ার, যে এইমুহুর্তে ওডিআই’তে অবিশ্বাস্য ফর্মে আছে, তারপর সূর্য কুমার যাদব, তাকে তো বাদ দেওয়ার ব‍্যাপারে কেউ ভাবতেই পারবেনা এখন। ঋষভ পন্ত এখন এই জাতীয় দলের ভাইস ক‍্যাপ্টেন, এছাড়া ওয়ানডেতে খুব একটা খারাপ খেলেনা। তাই দলে যখন ষষ্ঠ বোলিং যোগ করতে হবে, তখন সঞ্জু স‍্যামসন কে জায়গা ছাড়তেই হবে। হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা’কে ছাড়া দলে ভারসাম‍্য বজায় রাখতে হলে ভারতকে সঞ্জু’কে বাদ দেওয়া ছাড়া উপায় নেই।”

আরও পড়ুন : Indian Cricket Team : সিনিয়র ক্রিকেটারদের টি টোয়েন্টি দলের পরিকল্পনায় রাখছে না BCCI