FIFA World Cup 2022 : স্বস্তিতে সেনেগালবাসী, বিশ্বকাপে খেলবেন সাদিও মানে

0
16
FIFA World Cup 2022 : Sadio Mane named in Senegal 26-man World Cup squad despite injury concern
FIFA World Cup 2022 : Sadio Mane named in Senegal 26-man World Cup squad despite injury concern

FIFA World Cup 2022 – বায়ার্ন মিউনিখের হয়ে খেলাকালীণ চোট পেয়েছেন সেনেগালের তারকা ফুটবলার সাদিও মানে। তারপর থেকে কাতার বিশ্বকাপে তার অংশগ্রহণ করা নিয়ে তৈরি হয়েছিল বড়সড় প্রশ্নচিহ্ন। এমনিতেই একটা বিরাট সংখ‍্যক তারকা ফুটবলার’রা এবার চোটের জন্যে মিস করতে চলেছেন ফুটবল বিশ্বকাপ। সেই তালিকায় মানে যুক্ত হোক, তা চান না কেউই। এবার সেনেগালের দল ঘোষণায় স্বস্তি পেলেন সকলেই।

এবছর মানের নেওয়া পেনাল্টি কিকে আফ্রিকা কাপ অফ নেশনস জেতে সেনেগাল, শুধুমাত্র তাই নয়, মানের নেওয়া পেনাল্টি কিক থেকেই বিশ্বকাপে খেলার যোগ‍্যতা অর্জন করে তার দেশ। সদ‍্য ওয়ার্ডার ব্রেমেনের বিরুদ্ধে ৬-১ গোলে জয় পেয়েছিলো বায়ার্ন মিউনিখ, সেই ম‍্যাচে খেলার সময় চোট পান মানে। এর ফলে সালকের বিরুদ্ধে ম‍্যাচে বায়ার্নের হয়ে খেলতে দেখা যায়নি সেনেগালের তারকা এই ফুটবলার’কে। (FIFA World Cup 2022)

শুক্রবার ডাকারে কাতার ফুটবল বিশ্বকাপে (FIFA World Cup 2022) দল ঘোষণা করেছেন সেনেগালের কোচ আলিউ সিসে। সেখানে ২৬ জনের স্কোয়াডে মানে কে রেখেছেন তিনি। সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন কাপ চলাকালীন একেবারে সঠিক সময় সেরে উঠবেন মানে।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : সূর্য কুমার যাদবের মতো আরও ক্রিকেটার খুঁজে বের করুক ভারত, মত প্রাক্তন ভারত কোচের

সিসে জানিয়েছেন বৃহস্পতিবার সেনেগালের ফুটবল সংস্থার ডাক্তার মানের চোট পরীক্ষা করেছে, এবং তারা জানিয়েছে মানের সার্জারির প্রয়োজন নেই। তিনি বলেন,

“সার্জারি করাতে হবেনা, এটা দারুণ খবর। এবার আমাদের কাছে বিশ্বকাপ (FIFA World Cup 2022) শুরু’র আগে মানেকে ফিট করে তোলার একটা অবকাশ আছে। আমাদের কাছে এখন সপ্তাহ দুয়েক সময় আছে, দেখতে হবে ট্রিটমেন্ট কেমন কাজে লাগছে ওর। আমি মানেকে দলে রাখছি, কারণ ও আমাদের খুবই গুরুত্বপূর্ণ ফুটবলার একজন।”

সানেকে দলে রাখার ব‍্যাপারে বলতে গিয়ে সেনেগালের কোচ ওয়াটফোর্ডের আক্রমণ ভাগের ফুটবলার ইসমাইলা সারের কথা তুলেছেন, সারের চোট থাকা সত্বেও এবছর জানুয়ারি মাসে আফ্রিকা কাপ অফ নেশন্সের দলে রাখা হয়েছিল। প্রথম রাউন্ডে না খেলতে পারলেও পরবর্তী সময়ে নিজেকে দারুণ ভাবে মেলে ধরে দেশকে টুর্নামেন্ট জিততে সাহায্য করেছিলেন তিনি।

আরও পড়ুনঃ India T20 Captaincy : হার্দিক পান্ডিয়া’কে পাকপাকি ভাবে ভারতের টি ২০ দলের ক‍্যাপ্টেন করার পরিকল্পনা নিচ্ছে BCCI