FIFA World Cup 2022 : ‘কাতারের বিশ্বকাপ দলটা কোনও ফুটবল খেলিনি’, দাবী নেটিজেনদের

0
9
FIFA World Cup 2022 : 'Qatar's World Cup team did not play any football', claims netizens
FIFA World Cup 2022 : 'Qatar's World Cup team did not play any football', claims netizens

রোববার বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম‍্যাচ আয়োজক দেশ কাতার ২-০ গোলে হেরে গেছে ইকুয়েডরের কাছে। ইকুয়েডর অধিনায়ক ইনার ভ‍্যালেন্সিয়ার করা জোড়া গোলে ইকুয়েডর জয় পায় ম‍্যাচে।

ফেলিক্স স‍্যাঞ্চেজের দলের পারফরম্যান্স দেখে হতাশ সকলেই। কেউ কেউ সোশ্যাল মিডিয়ায় খিল্লি করে লিখেছেন এই এশিয়ান দেশ প্রথমবারের মতো ফুটবল খেলতে নেমেছে। (FIFA World Cup 2022)

প্রাক্তন এভার্টনের স্ট্রাইকার এবং ইকুয়েডরের অধিনায়ক ভ‍্যালেন্সিয়া ম‍্যাচের পাঁচ মিনিটের মাথায় হেডে গোল করে দেশকে এগিয়ে দিয়েছিলো ভ‍্যালেন্সিয়া। কিন্তু ভিডিও অ্যাসিট‍্যান্ট রেফারি সেই গোল বাতিল করে দেয় অফসাইডের বিচারে। (FIFA World Cup 2022)

কিন্তু বর্তমানে ক্লাব ফুটবলে ফেনেরবাখের স্ট্রাইকার ভ‍্যালেন্সিয়া ম‍্যাচের ১৬ মিনিটে গোল করে এগিয়ে দেয় ইকুয়েডর’কে, একদম অধিনায়কোচিত প্রচেষ্টা। কাতারের ফুটবলার আলসাব তাকে বক্সে ফাউল করলে রেফারি পেনাল্টি দেন। (FIFA World Cup 2022)

পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ভ‍্যালেন্সিয়া। এরপর ৩৩ মিনিটে ফের হেড থেকে গোল করতে ভোলেননি ইকুয়েডরের অধিনায়ক। দেশকে ২-০ গোলে এগিয়ে দেন তিনি। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : আজ এই ডাচ তারকা ছাড়াই সানে হীন সেনেগালের বিরুদ্ধে খেলতে নামছে হল‍্যান্ড

প্রথমার্ধের একেবারে শেষে কাতারের তারকা ফুটবলার আলমোয়েজ আলি’র কাছে ব‍্যবধান কমানোর সুযোগ এসেছিলো, কিন্তু গোল করতে পারেননি তিনি।

গুস্ভালো আলফারোর ইকুয়েডরের বিরুদ্ধে বিশেষ কিছুই করে উঠতে পারেনি কাতার। বরং উল্টে গোল করার সুযোগ হাতছাড়া করে জেরেমি সারমিয়েন্তো। ৭৭ মিনিটে ইকুয়েডরের এই স্ট্রাইকার গোল করার সুযোগ পান। কিন্তু ব্রাইটন অ্যান্ড হোভ ক্যালিভিয়নের তারকার নেওয়ার শট বক্সের বাইরে থেকে বেড়িয়ে যায়।

ম‌্যাচের ৮৫ মিনিটে আল সেহেভের পাস থেকে গোল করার সুযোগ পেয়েছিলেন মহম্মদ মুন্তারি। কিন্তু তিনি’ও সুযোগ কাজ লাগাতে পারেনি। 

জোড়া গোলে দেশের জয় নিশ্চিত করার সাথে সাথে বিশ্বকাপের ইতিহাসে জায়গা করে নিলো ইকুয়েডরের অধিনায়ক ভ‍্যালেন্সিয়া। গত ৯২ বছরের ইতিহাসে এই প্রথম বার আয়োজক দেশ হারলো বিশ্বকাপের প্রথম ম‍্যাচ। আর কাতার’কে হারিয়ে ইকুয়েডরের অধিনাক প্রথা ভেঙে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন।

২৫ শে নভেম্বর বিশ্বকাপের পরে ম‍্যাচে সেনেগালের বিরুদ্ধে খেলবে কাতার, নেদারল্যান্ডস খেলবে ইকুয়েডরের বিরুদ্ধে।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : কোহলির রেকর্ড ভাঙলেন সূর্য কুমার যাদব