FIFA World Cup 2022  : বিশ্বকাপে হ‍্যাটট্রিক করবেন স্বপ্নেও কল্পনা করেননি র‍্যামোস

0
13
FIFA World Cup 2022 : Portugal hero Goncalo Ramos 'never dreamt' of FIFA World Cup hat-trick
FIFA World Cup 2022 : Portugal hero Goncalo Ramos 'never dreamt' of FIFA World Cup hat-trick

FIFA World Cup 2022  – চলতি কাতার বিশ্বকাপের প্রথম হ‍্যাটটিক টি এসেছে তার পা থেকেই। কিন্তু কখনও বিশ্বকাপের মঞ্চে হ‍্যাটটিক করবেন, সেটা স্বপ্নেও কল্পনা করতে পারেননি পর্তুগালের উদীয়মান তারকা গন্সালো র‍্যামোস।

এদিন স্যুইৎজারল‍্যান্ডের বিরুদ্ধে ম‍্যাচে ৫ বারের ব‍্যালন ডিঁওর জয়ী পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো’কে বসানোর ঝুঁকি নিয়েছিলেন পর্তুগালের কোচ ফার্নান্দো স‍্যান্টোস, তার বদলে তিনি খেলতে নামান ২১ বছর বয়সী এই উদীয়মান পর্তুগিজ তারকা। কোচের ভরসার যোগ‍্য সন্মান দিয়েছেন র‍্যামোস সেটা বলতেই হয়। (FIFA World Cup 2022)

“আমি স্বপ্নেও কখনও কল্পনা করতে পারিনি বিশ্বকাপের নকআউট ম‍্যাচে প্রথম থেকে খেলার সুযোগ পেয়ে হ‍্যাটটিক করবো। তবে আমাদের ধাপে ধাপে এগোতে হবে এবার। পরের ম্যাচ নিয়ে ভাবতে হবে এবার। এই ম‍্যাচের ফলাফলের আর কোনও মানে নেই আমাদের কাছে। নেক্সট ম‍্যাচেও অল আউট খেলবো আমরা।” – এমনটাই বলেছেন র‍্যামোস। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে মরোক্কোর মুখোমুখি হবে পর্তুগাল। (FIFA World Cup 2022)

রোনাল্ডো যখন পর্তুগালের হয়ে অভিষেক করেন, সেই সময় মাত্র দুই বছর বয়স র‍্যামোসের। একাধিক বার দেশের কিংবদন্তি ফুটবলার সম্পর্কে তার ভালোবাসা, শ্রদ্ধা প্রকাশ‍্যে জাহির করেছেন তিনি। (FIFA World Cup 2022)

লুসাইলের স্টেডিয়ামের এদিন ম‍্যাচের সেরা নির্বাচিত ফুটবলারের কাছে জানতে চাওয়া হয়েছিল, ম‍্যাচে পর্তুগাল কোচ স‍্যান্টোসের দল ঘোষণা করার পর ড্রেসিংরুমের পরিস্থিতি কেমন ছিলো। র‍্যামোস বলেছেন,

“সত্যি কথা বলতে দলের কেউই এব‍্যাপারে কোনও কিছু বলেনি। রোনাল্ডো নিজের অধিনায়কত্বের ভূমিকা পালন করেছে। নিজের মতো করে আমাদের সাহায্য করেছে, শুধু আমার সাথে নয়, দলের সকল সতীর্থের সাথে কথা বলেছেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো’কে আজীবন আদর্শ মেনে বড়ো হয়েছি আমি। উনি আমার মতো অনেকেরই আদর্শ। আমার লেওয়ানডস্কি এবং ইব্রাহিমোভিচের খেলা দেখতে ভালো লাগে।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কবে, কখন, কোথায় দেখবেন কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম‍্যাচ, জেনে নিন

প্রি কোয়ার্টার ফাইনালের ম‍্যাচটা র‍্যামোসের দেশের জার্সি গায়ে চতুর্থ ম‍্যাচ ছিলো। এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বে দুই ম‍্যাচ মিলিয়ে মিনিট দশেক খেলার সুযোগ পেয়েছিলেন তিনি।

চলতি বছর ১৭ ই নভেম্বর নাইজেরিয়ার বিরুদ্ধে প্রি ওয়াল্ড কাপ ফ্রেন্ডলি ম‍্যাচে অভিষেক করেছিলেন। ম‍্যাচের ৬৭ মিনিটের মাথায় পরিবর্ত হিসেবে খেলতে নামেন, এবং তার মিনিট পনেরো পর গোল করেন। পর্তুগাল ম‍্যাচে ৪-০ গোলে জিতেছিলো।

আলগারভে জন্ম এই ফুটবলারের। চলতি ক্লাব ফুটবল মরশুমে বেনফিকার হয়ে দুর্দান্ত ফুটবল খেলছেন। ডারউইন নুনেজ লিভারপুলে যোগদান করার পর বেনফিকায় সেন্ট্রাল ফরোয়ার্ড হিসেবে দুর্দান্ত ফুটবল খেলছেন তিনি। নয়া ভুমিকায় এখনও অবধি ২১ ম‍্যাচে ১৪ টা গোল করেছিলেন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে র‍্যামোস বলেছিলেন তিনি সেন্ট্রাল ফরোয়ার্ড হিসেবে খেলতে পছন্দ করেন। তিনি বলেছিলেন,

“আমার ফরোয়ার্ডে খেলতেই ভালো লাগে, কিন্তু গতবছর আমাকে ডারউইনের সাপোর্ট হিসেবে খেলতে বলা হয়েছিল আমাকে। ও ক্লাব ছাড়ার পর আমার কাছে সুযোগ আসে। দারুণ লাগছে নিজের পছন্দের পজিশনে খেলতে পেরে।”

মরোক্কোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে যদি এই ছন্দে খেলতে পারেন র‍্যামোস, তাহলে নুনেজের মতো মোটা অংকের চুক্তি তিনি পেতে পারেন ইউরোপের বড়ো বড়ো ক্লাব গুলো’তে। তবে এখন তার পুরোপুরি ফোকাস রাখা উচিত পর্তুগাল কোচ স‍্যান্টোসের ভরসাদার হয়ে ওঠার।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : দ্বিতীয় ওডিআইতে মরন বাঁচন লড়াইয়ে নামার আগে জোরকদমে প্রস্তুতি নিলো ভারত