FIFA World Cup 2022 : রোনাল্ডো’কে বসিয়ে অনুতপ্ত নন স‍্যান্টোস

0
17
FIFA World Cup 2022 : “No regrets” – Fernando Santos defends his decision to bench Cristiano Ronaldo after Portugal’s shock FIFA World Cup exit 
FIFA World Cup 2022 : “No regrets” – Fernando Santos defends his decision to bench Cristiano Ronaldo after Portugal’s shock FIFA World Cup exit 

FIFA World Cup 2022  – মরোক্কোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে রোনাল্ডো কে শুরু থেকে খেলাননি পর্তুগালের কোচ ফার্নান্দো স‍্যান্টোস। ম‍্যাচে ১-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় পর্তুগাল।

রোনাল্ডো’কে বসিয়ে একেবারেই অনুতপ্ত নন স‍্যান্টোস, ম‍্যাচের পর তিনি বলেছেন,

“আমার কোনও অনুশোচনা নেই। একই দল স‍্যুইৎজারল‍্যান্ডের বিরুদ্ধে দারুণ খেলেছিলো। ক্রিশ্চিয়ানো রোনাল্ডা কিংবদন্তি। যখন দরকার ছিলো দলের, নামানো হয়েছিল। আমি অনুতপ্ত নই।”

ইয়ুসুফ এন – নেসেইরির করা একমাত্র গোলে পর্তুগাল’কে হারিয়ে এবারের বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে মরোক্কো। ম‍্যাচের ৪২ মিনিটে হেডে গোল করেছিলেন তিনি। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : কোহলির সেঞ্চুরির সেঞ্চুরি দেখতে চান ইশান কিষাণ

সংশ্লিষ্ট ম‍্যাচেও টানা দ্বিতীয় বারের মতো রোনাল্ডো কে প্রথম একাদশের বাইরে রেখেছিলেন স‍্যান্টোস। প্রথম বার গনসালো র‍্যামোসের করা হ‍্যাটট্রিকে রাউন্ড অফ সিক্সটিনে স‍্যুইৎজারল‍্যান্ড কে হারিয়েছিলো পর্তুগাল, কিন্তু অ্যাটলাস লায়ন্স’দের বিপক্ষে তেমন কোনও কার্যকর ফুটবল খেলতে পারেননি র‍্যামোস। (FIFA World Cup 2022)

মরোক্কোর বিরুদ্ধে ম‍্যাচে ৫১ মিনিটে পর্তুগাল কোচ মাঠে নামান রোনাল্ডো’কে। একটি গোল মুখি শট’ও নিয়েছিলেন তিনি, কিন্তু তা সেভ দিয়ে দেন মরোক্কোর গোলকিপার ইয়াসিন বুনু।

পর্তুগালের বিদায়ের পর কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে দেখা গেছে রোনাল্ডো’কে। এটাই কেরিয়ারের শেষ বিশ্বকাপ ছিলো তার।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : হ‍্যারি কেন পেনাল্টি মিস করতেই হাসিতে ফেটে পড়লেন এমবাপ্পে