FIFA World Cup 2022 : ফের নজকাড়া গোলকিপিং করলেন মেক্সিকোর ওচোয়া

0
56
FIFA World Cup 2022 : Mexico's Ochoa again did a good goalkeeping
FIFA World Cup 2022 : Mexico's Ochoa again did a good goalkeeping

বিশ্বকাপের (FIFA World Cup 2022) পোল‍্যান্ড – মেক্সিকো ম‍্যাচ গোল শূন্য ড্রয়ের মধ্যে দিয়ে শেষ হয়েছে। কাতারের ৯৭৪ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল এই ম‍্যাচ।

এদিন জয়ের লক্ষ‍্যে নেমেছিলো মেক্সিকো। কিন্তু খেলার ফলাফল ০-০।ম‍্যাচের ৬১ শতাংশ বলের উপর দখল ছিলো মেক্সিকোর। গোটা ম‍্যাচে চারটি শট নেন তারা। (FIFA World Cup 2022)

ম‍্যাচ থেকে তিন পয়েন্ট তুলে নেওয়ার সুযোগ এসেছিলো পোল‍্যান্ডের কাছে। ৫৫ মিনিটে পেনাল্টি পায় তারা। কিন্তু তা মিস করেন লেওয়ানডস্কি। দুর্দান্ত ভাবে সেই পেনাল্টি আটকে দেন ওচোয়া। গোলপোস্টের ডান দিক বরাবর মিটি ঘেষা শট নেন লেওয়ানডস্কি, কিন্তু মেক্সিকোর তারকা গোলকিপার ওচোয়া দারুণ ভাবে তা রুখে দেন। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ SuryaKumar Yadav : আগামী একবছরের মধ্য সূর্যকুমার যাদব টেস্টে সুযোগ পাবে, মত প্রাক্তন ক্রিকেটারের

একদিকে যখন পোল‍্যান্ড জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করার সুযোগ হাতছাড়া করেছে। তেমনই ফের আরেকবার দারুণ পারফরম্যান্স দিয়ে সকলের মন জয় করে নিয়েছে মেক্সিকোর গোলকিপার ওচোয়া। তার নায়কীয় পারফরম্যান্স মেক্সিকো’কে ১ পয়েন্ট এনে দিলো ম‍্যাচ থেকে।

৩৭ বছর বয়সী এই ফুটবলারের এটাই পঞ্চম বিশ্বকাপ। ২০১৪ সালের বিশ্বকাপে ব্রাজিলের বিরুদ্ধে ০-০ গোলে ম‍্যাচ ড্র করে মেক্সিকো। সেই ম‍্যাচে নজ‍রকাড়া পারফরম্যান্স দিয়েছিলেন ওচোয়া। এরপর রাতারাতি তারক হয়ে ওঠেন তিনি। এবারো বিশ্বকাপের শুরুতে তার এই পারফরম্যান্স দেখে তৃপ্ত।

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : সমস্যার আঁচ পেতেই ঢাকা থেকে সরানো হলো ভারত – বাংলাদেশ তৃতীয় ওডিআই