FIFA World Cup 2022 : কেরিয়ারের হাজারি ম‍্যাচেও অব‍্যাহত মেসি ম‍্যাজিক, বিশ্বকাপের শেষ আটে আর্জেন্টিনা

0
19
FIFA World Cup 2022 : Messi's magic continues even in the 1000th match of his career, Argentina in the last eight of the World Cup
FIFA World Cup 2022 : Messi's magic continues even in the 1000th match of his career, Argentina in the last eight of the World Cup

FIFA World Cup 2022  – শনিবার কাতারে বিশ্বকাপের রাউন্ড অফ সিক্সটিনের ম‍্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে জ্বলে উঠলেন লিওনেল মেসি। ম‍্যাচে আর্জেন্টিনা ২-১ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়া’কে।

এদিন ক্লাব এবং দেশের হয়ে কেরিয়ারের ১০০০ তম ম‍্যাচটি খেলতে নেমেছিলেন মেসি। গোটা ম‍্যাচ জুড়ে আর্জেন্টাইন তারকার পারফরম্যান্স ছিলো চোখে পড়ার মতো। (FIFA World Cup 2022) 

ম‍্যাচের ৩৫ মিনিটে নিকোলাস ওটামেন্ডির বক্সে বাড়ানো পাস থেকে গোল করে দেশকে এগিয়ে দেন লিও। তার দুরন্ত শট অসি ডিফেন্ডার’দের পরাস্ত করে জড়িয়ে যায় বিপক্ষের জালে। (FIFA World Cup 2022)

এরপর সেকেন্ড হাফে জুলিয়ান আলভারেজ সোকারুজদের রক্ষণের করা ভুলের থেকে সুযোগ নিয়ে ম‍্যাচে দ্বিতীয় গোলটা করে। অবশ্য ৭৭ মিনিটে আর্জেন্টিনার এঞ্জো ফার্নান্দেজ আত্মঘাতী গোল করায়, এক গোল শোধ দেয় অস্ট্রেলিয়া। তবে সেটা আর্জেন্টিনার শেষ আটে যাওয়ার পথে কোনও বাঁধা সৃষ্টি করতে পারেনি। (FIFA World Cup 2022)

গোটা ম‍্যাচ জুড়ে মাঠে মেসির পারফরম্যান্স ছিলো একেবারেই আলাদা মার্গের। গোটা মাঠ জুড়ে তার অবাধ বিচরণ ছিলো। বা পাঁয়ের চমৎকার কাজে লাওতারো মার্টিনেজ’কে গোল করার সুযোগ করে দিয়েছিলেন লিও, কিন্তু সেই কাঙ্খিত গোলটা করতে পারেননি তিনি।

আরও পড়ুনঃ Pele : গতরাতেই ছড়িয়েছে মৃত্যু গুজব, এখন কেমন আছেন পেলে ? জানুন বিস্তারিত

পঁয়ত্রিশের মেসি এখন নিজের ছাঁয়া মাত্র, এরকম কথা যারা বলছিলেন, তাদের এদিক রাতে মুখ বন্ধ করে দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। কেনো বিশ্বের অন‍্যতম সেরা ফুটবলার বলা হয় তাকে, সেটা ফের এদিন প্রমাণ করে দিয়েছেন মেসি।

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। শেষ ষোলোর ম‍্যাচে ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা’কে ৩-১ গোলে হারিয়েছে ডাচ ব্রিগেড, গোল করেন ডিপে, ব্লাইন্ড, ডামফ্রিস, আমেরিকার তরফে একটি  গোল শোধ দেন রাইট।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশি সমর্থক’দের নিয়ে প্রশ্ন তুলতেই সাংবাদিক’দের একহাত নিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা