FIFA World Cup 2022 : মারাদোনা’কে ছুঁলেন মেসি, মেক্সিকো’কে হারিয়ে শেষ ষোলোর পথ খোলা রাখলো আর্জেন্টিনা

0
14
FIFA World Cup 2022 : Messi's equals Diego Maradona's record for Argentina after 2-0 win over Mexico
FIFA World Cup 2022 : Messi's equals Diego Maradona's record for Argentina after 2-0 win over Mexico

বিশ্বকাপে (FIFA World Cup 2022) মেক্সিকোর বিরুদ্ধে মরনবাঁচন ম‍্যাচে জ্বলে উঠলেন লিও মেসি। গোল করলেন, গোল করালেন। তার এমন দুরন্ত পারফরম্যান্সের সৈজন‍্যে লুসাইল আইকনিক স্টেডিয়ামে মেক্সিকো’কে ২-০ গোলে হারিয়ে দিলো আর্জেন্টিনা।

কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) শেষ ষোলোতে যেতে হলে মেক্সিকো’কে হারানোটা একান্ত প্রয়োজন ছিলো আর্জেন্টিনার।সেই কাজটা ফের আরেকবার দেশের জার্সি গায়ে করে দেখালেন মেসি।

ম‍্যাচে প্রথমার্ধের খেলা গোল শূন্য ভাবে শেষ হয়েছিল। ৬৪ মিনিটে গোলের খড়া কাটান মেসি। বক্সের বাইরে থেকে ডি’মারিয়ার থেকে বল পেয়ে বা পায়ের জোড়ালো শটে দৃষ্টিনন্দন গোল করেন লিও। (FIFA World Cup 2022)

চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) এদিন নিজের দ্বিতীয় গোলটি করে ফেললেন মেসি। এর আগের ম‍্যাচ সৌদি আরবের বিরুদ্ধেও একটি গোল করেন লিও। ম‍্যাচের ১০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনা’কে এগিয়ে দেন মেসি।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বলির পাঁঠা সেই সঞ্জু স‍্যামসন, দ্বিতীয় ওডিআই তে সঞ্জু’কে বাদ পড়ায় ক্ষোভের দাবাণল নেটপাড়ায়

মেক্সিকোর বিরুদ্ধে এই গোল করার মধ্যে দিয়ে ফুটবল বিশ্বকাপে করা আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো মারাদোনার রেকর্ড স্পর্শ করলেন মেসি। ১৯৮৬ বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের সদস্য মারাদোনা বিশ্বকাপের আসরে গোল করেছেন মোট আট’টি। কাতারে এদিন মেক্সিকোর বিরুদ্ধে গোলটা করার মধ্যে দিয়ে মেসির’ও বিশ্বকাপে করা গোল করার সংখ্যার পরিমাণ আটটি হয়ে দাড়ালো।

বিশ্বকাপে আর্জেন্টিনার সর্বোচ্চ গোল স্কোরারের তালিকায় দ্বিতীয় স্থানে এখন যুগ্ম ভাবে আছেন মারাদোনা এবং মেসি। প্রথম স্থানে আছেন গ‍্যাব্রিয়েল বাতিস্তুতা ১২ ম‍্যাচে ১০ গোল করে। অবশ্য মেসির কাছে বাতিস্তুতার রেকর্ড ভাঙার সুযোগ আছে এবছর। আগামী ১ লা ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে পোল‍্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে আর্জেন্টিনা।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ড দলের বাস চালক’কে সই করা জার্সি উপহার দিলেন ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া