FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপে এই সতীর্থ’কে খুব মিস করছেন মেসি

0
168
FIFA World Cup 2022 : Messi misses this teammate a lot in Qatar World Cup
FIFA World Cup 2022 : Messi misses this teammate a lot in Qatar World Cup

FIFA World Cup 2022  – হ‍্যামস্ট্রিংয়ের চোটের কারণে দেশের হয়ে কাতার বিশ্বকাপে খেলা হয়নি আর্জেন্টিনার জিওভানি লো সেলসো’র। সম্প্রতি বন্ধু এবং আর্জেন্টিনার প্রাক্তন তারকা সের্গিও আগুয়েরোর সাথে আলাপ চলাকালীন তার কথা উঠলো মেসির মুখে।

২০২১ সালে আর্জেন্টিনা কোপা আমেরিকা জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন সোলসো। ক্লাবস্ত‍রে বর্তমানে টটেনহ‍্যাম হটস্পারের থেকে ভিলারিয়েলে লোনে আছেন তিনি। (FIFA World Cup 2022)

অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে খেলাকালীণ পেশীতে চোট পাওয়ার কারণে এবারের বিশ্বকাপ খেলতে পারেনি সোলসো। তবে আর্জেন্টিনার বিশ্বকাপ দলে সোলসোর না থাকার কোনও প্রভাব পড়েনি, ইতিমধ্যে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে মেসিরা। (FIFA World Cup 2022)

সের্গিও আগুয়েরোর সাথে অনলাইনে আড্ডা দিচ্ছিলো মেসি। আগুয়েরোর সাথে আড্ডা দেওয়ার সময় লো সোলসোর প্রতি বিশেষ বার্তা দেন তিনি। মেসি বলেছেন, (FIFA World Cup 2022)

“আমরা তোমায় খুব ভালোবাসি আগুয়েরো। তুমি এখানে নেই ঠিকই, কিন্তু আমাদের প্রতিদিন তোমার কথা মনে পড়ে, বিশেষ করে তুমি এবং জিও (লো সেলসো)। আমাদের খেলা যারা দেখছে তাদের সবাইকে ধন্যবাদ।”

আরও পড়ুনঃ ISL 2022 : জয়ের হ‍্যাটটিক এটিকে মোহনবাগানের 

হৃদযন্ত্রে সমস্যার জেরে গতবছর খেলা ছাড়তে বাধ‍্য হয়েছিলেন সের্গিও আগুয়েরো। একটা সময় অবধি আর্জেন্টিনার গুরুত্বপূর্ণ ফুটবলার ছিলেন তিনি, ২০২১ সালের কোপা আমেরিকার ফাইনালে বেঞ্চে ছিলেন তিনি।

রাউন্ড অফ সিক্সটিনে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারানোর ফলে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম‍্যাচে মেসির করা অসাধারণ গোলে এগিয়ে গেছিলো তার দেশ। লা আলবিসেলেস্তের হয়ে ম‍্যাচে আরেকটা গোল করেছিলেন জুলিয়ান আলভারেজ। (FIFA World Cup 2022)

১৯৮৬ সালে শেষ বিশ্বকাপ জিতেছিলো আর্জেন্টিনা। সেই বার কিংবদন্তি ফুটবলার মারাদোনার নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিলো তার দেশ।

২০১৪ সালের বিশ্বকাপে ফাইনালে উঠেছিলো আর্জেন্টিনা। গোটা বিশ্বকাপ জুড়ে নজরকাড়া পারফরম্যান্স দিয়ে ‘গোল্ডেন বল’ পেয়েছিলেন মেসি, শুধুমাত্র কাপ জেতা হয়নি তার। সেইবার ফাইনালে মারিও গোয়েৎজের করা গোলে আর্জেন্টিনা জিতে যায় বিশ্বকাপ।

এটাই কেরিয়ারের শেষ বিশ্বকাপ মেসির।তাই কাপ জিততে মরিয়া মেসি। ইতিমধ্যে কাতার বিশ্বকাপে তিনটি গোল এবং একটি অ্যাসিস্ট করেছেন মেসি। শেষ ষোলোর ম‍্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে নজরকাড়া পারফরম্যান্স দিয়েছেন, এবং নেদারল্যান্ডসের বিপক্ষে কি করেন এখন সেটাই দেখার বিষয়। (FIFA World Cup 2022)

এবারের বিশ্বকাপে এখনও অপরাজিত নেদারল্যান্ডস। শেষ ষোলোর ম‍্যাচে ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা’কে ৩-১ গোলে হারিয়েছিলো ডাচ’রা। ৩৬ বছরের খড়া কাটানোর জন্য লিও মেসির সামনের লড়াইটা এখন খুবই কঠিন।

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : লাবুসানে, হেডের সেঞ্চুরি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দিনেই নিয়ন্ত্রণে অস্ট্রেলিয়া