FIFA World Cup 2022 : সৌদি আরবের বিরুদ্ধে খেলতে নামার সাথে সাথেই মারাদোনা’কে টপকে যাবেন মেসি

0
9
FIFA World Cup 2022 : Lionel Messi set to upstage Diego Maradona and achieve huge milestone during Argentina's clash vs Saudi Arabia
FIFA World Cup 2022 : Lionel Messi set to upstage Diego Maradona and achieve huge milestone during Argentina's clash vs Saudi Arabia

মঙ্গলবার কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) খেলতে নামছে আর্জেন্টিনা। মুখোমুখি সৌদি আরব। এটাই কেরিয়ারের পঞ্চম বিশ্বকাপ হতে চলেছে আর্জেন্টিনার ক‍্যাপ্টেন লিওনেল মেসির। এর আগে ২০০৬, ২০১০, ২০১৪ এবং ২০১৮ সালের বিশ্বকাপ খেলেছিলেন তিনি।

গত দুই দশক ধরে ফুটবল মাঠে মেসির পাওয়া সাফল্য নিয়ে আলাদা করে কিছু বলার নেই। এমন কোনও খেতাব বা সন্মান নেই যা তিনি পাননি, শুধু বাকি রয়ে গেছে বিশ্বকাপটা (FIFA World Cup 2022)। আর সেটা এবার শেষবারের মতো ছোঁয়ার সুযোগ আছে তার কাছে।

২০১৪ সালে বিশ্বকাপের জেতার দোড়গোড়ায় পৌঁছে গেছিলো আর্জেন্টিনা। কিন্তু ফাইনালে মারাকানা স্টেডিয়ামে ইনজুরি টাইমে জার্মানির মারিও গোয়েৎজের করা গোলে স্বপ্ন ভেঙে চুরমার হয় মেসিদের।

লুসাইল স্টেডিয়ামে মঙ্গলবার সৌদি আরবের বিরুদ্ধে খেলতে নামার সাথে সাথে দারুণ নজির গড়বেন মেসি, আর্জেন্টিনার প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি বিশ্বকাপ খেলার নজির গড়তে চলেছেন তিনি। এর আগে মারাদোনা, মেসি, মাসচেরানো – চারটি করে বিশ্বকাপ খেলেছিলেন। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : এটাই শেষ সুযোগ, বিশ্বকাপ অভিযানে নামার আগে বললেন মেসি

ছিয়াশিতে বিশ্বকাপ জেতা মারাদোনা কেরিয়ারের প্রথম বিশ্বকাপ খেলেছিলেন ১৯৮২ সালে। ১৯৯০ সালের কাপ ফাইনালে পৌঁছন‌। ১৯৯৪ সালের বিশ্বকাপে দুটো ম‍্যাচ খেলার পর ড্রাগ টেস্টে ধরা পড়লে ছিটকে যান বিশ্বকাপ থেকে।

মেসির সতীর্থ মাসচেরানো খেলেছিলেন চারটি বিশ্বকাপ। ২০০৬, ২০১০, ২০১৪ এবং ২০১৮ সাল। এই সময় আর্জেন্টিনার মাঝমাঠের অন‍্যতম অস্ত্র ছিলেন তিনি। তিনবার কোপা আমেরিকা এবং বিশ্বকাপ ফাইনালে খেললেও ট্রফি অধরা থেকে গেছে তার।

গতবছর ব্রাজিলে ফুটবল কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ট্রফি জেতেন মেসি, জেতেন কোপা আমেরিকা। ১৯৯৩ সালের পর এটাই ছিলো আর্জেন্টিনার জেতা কোনও মেজর টাইটেল।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : মানে হীন সেনেগাল হেরে গেলো নেদারল্যান্ডসের কাছে