FIFA World Cup 2022 : বিশ্বকাপ জিতলেই অবসর নেবেন লিওনেল মেসি

0
17
FIFA World Cup 2022 : Lionel Messi could announce Argentina retirement if he wins 2022 FIFA World Cup : Reports
FIFA World Cup 2022 : Lionel Messi could announce Argentina retirement if he wins 2022 FIFA World Cup : Reports

FIFA World Cup 2022  – স্প‍্যানিশ সংবাদ মাধ‍্যম ‘El Nacional’ এর দাবি কাতার বিশ্বকাপ জিতলেই জাতীয় দল থেকে অবসর নিতে পারেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসি।

লা আলবিসেলেস্তেরা ইতিমধ্যে পৌঁছে গেছে কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) সেমিনাইলে, সেখানে তাদের লড়াই ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। সেই ম‍্যাচে জিততে পারলে রোববার লুসাইল স্টেডিয়ামে ফাইনালে খেলতে নামার সুযোগ করে নেবে মেসিরা।

এবারের বিশ্বকাপে (FIFA World Cup 2022) এখনো অবধি আলাদাই ছন্দে পাওয়া গেছে মেসিকে। করেছেন চারটি গোল, করিয়েছেন দুটি।কেনো তাকে অন‍্যতম সেরাদের একজন বলে বিবেচনা করা হয়, তার প্রমাণ দিয়েছেন লিও।

এর আগে ৩৫ বছর বয়সী এই তারকা ফুটবলার জানিয়েছিলেন এটাই তার কেরিয়ারের শেষ বিশ্বকাপ। তবে সেই সময় অবসর নেওয়ার ব‍্যাপারে কিছু বলতে শোনা যায়নি। তবে ওই স্প‍্যানিশ স‌ংবাদ মাধ‍্যম দাবী করছেন বিশ্বকাপ হাতে তুললেই জাতীয় দলের জার্সিকে পুরোপুরি বিদায় জানাবেন। (FIFA World Cup 2022)

গতবছর কোপা আমেরিকা জয়ের মধ্যে দিয়ে আর্জেন্টিনার সিনিয়র দলের জার্সি গায়ে প্রথম বারের মতো কোনও ট্রফি জেতেন মেসি। কিন্তু বিশ্বকাপ এমন একটি ট্রফি যেটা বিশ্বের প্রতিটি খেলোয়াড় জেতার স্বপ্ন দেখে।

আরও পড়ুনঃ Pele : ক্রমশ সুস্থ হচ্ছেন পেলে, কিন্তু এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না তাকে

গত শুক্রবার অর্থাৎ ৯ ই ডিসেম্বর বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পাঁচ বারের চ‍্যাম্পিয়ান ব্রাজিল কে হারিয়েছিলো ক্রোয়েশিয়া। অতিরিক্ত সময় ১-১ ব‍্যবধানে খেলা শেষ হয়েছিল। এরপর খেলা যায় অতিরিক্ত সময়ে। তারপর খেলার ফলাফল নির্ধারিত হয়েছিলো পেনাল্টি শুট আউটে। ২০১৮ বিশ্বকাপের ফাইনালিস্ট দল তাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ম‍্যাচে জয় হাসিল করে নিয়েছিলো ৪-২ ব‍্যবধানে। (FIFA World Cup 2022)

আর্জেন্টিনাও কোয়ার্টার ফাইনালে পেনাল্টি শুট আউটে জিতে সেমিফাইনালে উঠে এসেছিলো। নির্ধারিত সময় নেদারল্যান্ডসের সাথে ২-২ গোলে ড্র করেছিলো আর্জেন্টিনা। আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ ডাচ তারকা ভার্জিল ভ‍্যান ডিজক এবং স্টিভেন বেরগুহিয়েসর পেনাল্টি আটকে দলের জয় নিশ্চিত করে ফেলেন। (FIFA World Cup 2022)

মঙ্গলবার (১৩ ই ডিসেম্বর )লুসাইলের আইকনিক স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে খেলার লক্ষ‍্যে নামবে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া। ম‍্যাচে মেসি – মদরিচ দ্বৈরথ দেখার অপেক্ষায় আছে সকলে। চরম প্রতিদ্বন্দ্বীতা মূলক একটি ম‍্যাচের প্রত‍্যাশা রাখা যায়।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : “আমার চোখে তুমি সর্বকালের সেরা” : রোনাল্ডো কে বললেন বিরাট কোহলি