FIFA World Cup 2022 : বেঞ্জেমা না খেললেও চিন্তায় নেই গতবারের বিশ্বকাপ চ‍্যাম্পিয়ান ফ্রান্স

0
7
FIFA World Cup 2022 : Last time World Cup champion France not worried even if Benzema doesn't play
FIFA World Cup 2022 : Last time World Cup champion France not worried even if Benzema doesn't play

কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) থেকে ইতিমধ্যে ছিটকে গেছেন করিম বেঞ্জেমা। নিঃসন্দেহে তার অভাব টের পাবে তার দেশ। তবে ডিফেন্ডিং চ‍্যাম্পিয়ান’দের দলে প্রতিভার কোনও অভাব নেই। দিদিয়ের দেঁশচ‍্যাম্পসের দলে একাধিক আক্রমণ ভাগের ফুটবলার আছেন যারা এবারের ব‌্যালন ডি’অর জয়ী ফুটবলারের শূন্য স্থান পূরণ করতে পারেন।

এবার’ও এমবাপ্পে ফ্রান্সের সেরা স্ট্রাইকার। প‌্যারিস সাঁজা’র হয়ে চলতি মরশুমে দারুণ ছন্দে ছিলেন এমবাপ্পে। সব ধ‍রনের প্রতিযোগীতা মিলিয়ে ২০ ম‍্যাচে ১৯ গোল করেছেন এই ফ‍রাসি তারকা।

এছাড়া ফ্রান্সের বিশ্বকাপ দলে (FIFA World Cup 2022) আছে গ্রিজম‍্যান, জিরুড এবং ডেমবেলের মতো আক্রমণ ভাগের ফুটবলার। জিরুড এখনও অবধি ৪৯ টা গোল করেছেন ফ্রান্সের হয়ে। আর দুটি গোল করলে ফ্রান্সের জাতীয় দলের সর্বোচ্চ গোল স্কোরার থিয়েরি অঁরি’র রেকর্ড স্পর্শ ক‍রবেন।

আরও পড়ুনঃ Indian Cricket Team : ‘ন‍্যাচরালি ডেস্ট্রাক্টিভ’এই ব‍্যাটার’কে দেশের টি ২০ দলের ওপেনার করার কথা বললেন আকাশ চোপড়া

গ্রিজম‍্যান ইতিমধ্যে নিজেকে প্রমাণ করেছেন বিশ্বকাপের (FIFA World Cup 2022) মঞ্চে। অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা এই ফুটবলার ২০১৮ সালে চারটি গোল করেছিলেন, যার মধ্যে ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ছিলো একটি গোল।

The Mirror – এর দাবী অনুযায়ী উরুতে চোট পেয়েছেন বেঞ্জেমা। তার চোটের পরিমাণ এতোটাই গুরুতর যে কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) খেলা সম্ভব নয় তার পক্ষে।

কাতার বিশ্বকাপের গ্রুপ ‘ডি’ তে ডেনমার্ক, অস্ট্রেলিয়া এবং টুনিশিয়ার সাথে আছে ফ্রান্স। মঙ্গলবার ২২ শে নভেম্বর অস্ট্রেলিয়ায় বিরুদ্ধে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করবে গতবারের বিশ্ব চ‍্যাম্পিয়ান’রা।

আরও পড়ুনঃ Indian Cricket Team : ভারতের টেস্ট এবং সাদা বলের দলে ভিন্ন কোচ নিয়োগের পরামর্শ দিলেন দীনেশ কার্তিক