FIFA World Cup 2022 : কবে, কখন, কোথায় দেখবেন কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম‍্যাচ, জেনে নিন

0
10
FIFA World Cup 2022 : Know When and Where to Watch Qatar World Cup Quarter Final Match
FIFA World Cup 2022 : Know When and Where to Watch Qatar World Cup Quarter Final Match

FIFA World Cup 2022  – জার্নি শুরু করেছিলো ৩২ দল। গ্রুপ পর্বের জোরাদার লড়াই শেষে ১৬ দল উত্তীর্ণ হয়েছিলো শেষ ষোলোয়। এবার শেষ ষোলো পর্বের খেলাও শেষ, শুরু হতে চলেছে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পর্ব, যা কে কেন্দ্র করে সরগরম ফুটবল মহল।

এবারের বিশ্বকাপের রাউন্ড অফ সিক্সটিনের (FIFA World Cup 2022) ম‍্যাচে আমার জ্বলে উঠতে দেখেছিলাম লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পের মতো মহাতারকা’দের।

সংশ্লিষ্ট পর্বের প্রথম ম‍্যাচে নেদারল্যান্ডস হারিয়ে দিয়েছিলো ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা’কে ৩-১ গোলে। মেম্ফিস ডিপে, ডালে ব্লাইন্ড এবং ডেঞ্জেল ডামফ্রিস গোল করেছিলেন সেই ম‍্যাচে। (FIFA World Cup 2022)

আর্জেন্টিনা অস্ট্রেলিয়া’কে হারায় ২-১ গোলে। ‘দ‍্য সকারুস’ দের বিরুদ্ধে গোল দুটো করেছিলেন মেসি এবং জুলিয়ান আলভারেজ। (FIFA World Cup 2022)

অলিভার জিরুডের রেকর্ড ব্রেকিং গোল এবং এমবাপ্পের করা জোড়া গোলে ফ্রান্স ৩-১ গোলে হারিয়ে দেয় পোল‍্যান্ড’কে। অন‍্যম‍্যাচে সেনেগাল’কে ৩-০ গোলে হারিয়েছিলো ফ্রান্স, গোল করেছিলেন জর্ডান হেন্ডেরসন, হ‍্যারি কেন এবং বুকায়ো সাকা।

পেনাল্টি শুট আউটে জাপানকে হারিয়ে ক্রোয়েশিয়া কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত করেছিল, ৪-১গোলে সাউথ কোরিয়াকে হারিয়ে ব্রাজিল পৌঁছে গেছে শেষ আটে। ২০১০ সালের চ‍্যাম্পিয়ান স্পেন’কে পেনাল্টি শুট আউটে হারিয়ে পরের রাউন্ডে যোগ‍্যতা অর্জন করেছে মরোক্কো। পর্তুগাল ৬-১ গোলে স‍্যুইৎজারল‍্যান্ডকে হারিয়ে ২০০৬ সালের পর প্রথম বার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ‍্যতা অর্জন করে নিয়েছে।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : দ্বিতীয় ওডিআইতে মরন বাঁচন লড়াইয়ে নামার আগে জোরকদমে প্রস্তুতি নিলো ভারত

আসুন দেখে নেওয়া যাক কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের সূচী : (FIFA World Cup 2022)

December 9 Croatia vs Brazil 8:30PM Education City Stadium

December 10 Netherlands vs Argentina 12:30AM Lusail Stadium

December 10 Morocco vs Portugal 8:30PM Al Thumama Stadium

December 11 England vs France 12:30AM Al Bayt Stadium

কাতার বিশ্বকাপের প্রতিটি কোয়ার্টার ফাইনাল ম‍্যাচ দেখানো হবে Sports18 এবং Sports18 HD তে। JioCinema লাইভ স্ট্রিম হবে।

এদিকে ইতিমধ্যে গোটা বিশ্বের মেসির ভক্তরা তার হাতে কাপ তুলতে দেখার। গ্রুপ পর্বের প্রথম ম‍্যাচে সৌদি আরবের কাছে হারের পর দুর্দান্ত প্রত‍্যাবর্তন করেছে আর্জেন্টিনা। সম্প্রতি মেসি বাছাই করে নিয়েছিলো তার পছন্দের দল যারা চ‍্যাম্পিয়ান হতে পারে। তিনি বলেছেন,

“আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের দাবীদার। আর্জেন্টিনা সব সময় সেরা। আমরা দলের সবাই বিশ্বাস রাখি কাপ জেতার। কিন্তু আমাদের সেটা মাঠে প্রমাণ করতে হবে, যেমনটা আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করে দেখিয়েছিলাম।”

মেসি আরো বলেন,

“ক‍্যামেরুনের কাছে হারলেও ব্রাজিল কিন্তু দারুণ খেলেছে। ব্রাজিল এখনো এবছর কাপ জয়ের দৌড়ে আছে। ফ্রান্স ভালো খেলছে, জাপানের কাছে হারলেও স্পেনের খেলা ভালো লেগেছে। বল দারুণ নিয়ন্ত্রণে রেখে খেলে, স্পেনকে হারানো কঠিন।”

কোয়ার্টার ফাইনালের পর সেমিফাইনাল খেলা হবে আগামী ১৩ ই এবং ১৪ ই ডিসেম্বর।

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া’কে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ