FIFA World Cup 2022 : ফাইনালের আগে ফরাসি শিবিরে বেঞ্জেমার প্রত‍্যাবর্তন করা নিয়ে জোর জল্পনা

0
1208
FIFA World Cup 2022 : Karim Benzema ready to rejoin France squad ahead of World Cup 2022 final against Argentina - reports
FIFA World Cup 2022 : Karim Benzema ready to rejoin France squad ahead of World Cup 2022 final against Argentina - reports

FIFA World Cup 2022 – রোববার লুসাইল আইকনিক স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা – ফ্রান্স‌। বুধবার মরোক্কোর বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনালে ফ্রান্স জিতেছে, এবং তার সুবাদে বিশ্বকাপের ইতিহাসে ছয় নম্বর দেশ হিসেবে ব‍্যাক টু ব্যাক জেতার বিশ্বকাপ ফাইনাল জেতার নজির গড়েছে ফ্রান্স।

নিঃসন্দেহে একটা উত্তেজনাময় ফাইনাল দেখতে চলেছে সকলে। কারণ দুই দলেই একাধিক তারকা ফুটবলার আছেন। এরকম একটা পরিস্থিতিতে ফরাসি শিবিরে আরও একটা বিরাট চমক আসতে চলেছে শোনা যাচ্ছে। করিম বেঞ্জেমা ফিরতে চলেছেন ফ্রান্স দলে, এমনটাই শোনা যাচ্ছে। (FIFA World Cup 2022)

কাতার বিশ্বকাপ শুরুর প্রাক্কালে চোট পেয়েছিলেন বেঞ্জেমা। এবারের ব‌্যালন ডি’অঁর জয়ী ফুটবলারের এভাবে ছিটকে যাওয়ার অবশ্য বিরাট কোনও প্রভাব পড়েনি ফ্রেঞ্চ শিবিরে। কিন্তু ফাইনালে তার প্রত‍্যাবর্তন টা দলের জন্য বিরাট ইতিবাচক একটা বিষয়। (FIFA World Cup 2022)

বিভিন্ন রিপোর্টে এরকমটা দাবী করা হয়েছে।আর সেই দাবি গুলো ক্রমশ জোড়ালো হয়ে ওঠার অন‍্যতম কারণ ফ্রান্স শিবির এখনো অবধি তাদের বিশ্বকাপ শিবিরে বেঞ্জেমার কোনও পরিবর্ত ফুটবলারের নাম ঘোষণা করেনি। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : দলের নতুন’দের কাছে এই দুই ম‍্যাচের টেস্ট সিরিজ নিজেদের প্রমাণ করার সুযোগ, মত দ্রাবিড়ের

সেমিফাইনালের খেলা শেষে বেঞ্জেমার বিষয় আপডেট জানতে চাওয়া হয়েছিল ফরাসি কোচ দেঁশচ‍্যাম্পসের কাছে। কিন্তু তিনি এব‍্যাপারে কোনও মন্তব্য করতে মানা করে দিয়েছিলেন।

ফ্রান্স এবং আর্জেন্টিনা দুই দল এখনো অবধি দুটো করে বিশ্বকাপ জিতেছে। শেষ বার দুই দেশ মুখোমুখি হয়েছিলো ২০১৮ সালের রাউন্ড অফ সিক্সটিনের ম‍্যাচে। সেই ম‍্যাচে ৪-৩ গোলে আর্জেন্টিনাকে হারিয়ে দিয়েছিলো ফ্রান্স। (FIFA World Cup 2022)

রোববার লুসাইলের স্টেডিয়ামে ফাইনালে উত্তেজনা পূর্ণ লড়াইয়ে মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা – ফ্রান্স। প‍্যারিস সাঁজাতে একসাথে খেলে লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পে, দুজনেই দুর্দান্ত ছন্দে আছে। সোনার বুট পাওয়ার দাবীদার দুজনেই, পাঁচটি করে গোল করার।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : ব‍্যাট করতে নেমেই ধাক্কা খেলো বাংলাদেশ, শান্ত’কে গোল্ডেন ডাক করে ফেরালেন সিরাজ, দেখুন ভিডিও