FIFA World Cup 2022 : চোট পাওয়ার পর বিশ্বকাপ মিস করার আশঙ্কা তাড়া করে বেড়িয়েছিলো নেইমার’কে

0
14
FIFA World Cup 2022 :
FIFA World Cup 2022 : "I was afraid of not being able to play in the World Cup again" - Neymar

FIFA World Cup 2022  – কাতার বিশ্বকাপের প্রথম ম‍্যাচে খেলতে নেমে বিরাট ধাক্কা খায় নেইমার। সার্বিয়ার বিরুদ্ধে সেই ম‍্যাচে ব্রাজিল জিতলেও তিনি গ্রুপ পর্বের বাকী দুই ম‍্যাচ খেলতে পারেননি চোট পাওয়ার জন্য।

গত ২৫ শে নভেম্বর সার্বিয়ার বিরুদ্ধে ম‍্যাচে ২-০ গোলে দুর্দান্ত জয় দিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছিলো ব্রাজিল। চোট পাওয়ায় দ্বিতীয়ার্ধে তুলে নেওয়া হয়েছিল নেইমার। পরবর্তী সময়ে প‍্যারিস সাঁজার তারকা ফুটবলারের চোট পাওয়া অ্যাঙ্কেলের ছবি ভীষণ ভাইরাল হয়েছিলো সোশ্যাল মিডিয়ায়। (FIFA World Cup 2022)

নেইমারের চোট পরিস্থিতি এতোটাই জটিল হয়ে গেছিলো যে একটা সময় মনে করা হচ্ছিলো তার কাতার বিশ্বকাপে খেলার আশা শেষ। এবার ব্রাজিল তারকা জানিয়েছেন কিভাবে ফিজিওথেরাপিস্টদের সাহায্যে তিনি সেরে উঠেছিলেন। (FIFA World Cup 2022)

“ওই সময় কেঁদে কেঁদে রাত কেটেছে আমার, নিজের উপর যে কি গেছে আমিই জানি। কিন্তু পরে সবকিছু কাজে  লাগে। সবার প্রচেষ্টা কাজে লেগেছিলো। দিনের পর দিন ফিজিওথেরাপিস্টদের সাথে দীর্ঘ সময় কেটেছে। আমি যখন চোট পাই তখন হাজারটা আশঙ্কা মাথায় জাঁকিয়ে বসেছিলো সন্দেহ, ভয় … ওই কঠিন সময় পরিবার, সতীর্থরা দারুণ ভাবে পাশে ছিলো আমার। সবাই ভালো ভালো মেসেজ পাঠাতো, একটা দারুণ ইতিবাচক এনার্জি পেতাম। এই বিষয় গুলো খুব সাহায্য করেছে আমাকে। সবাইকে ধন্যবাদ, যারা আমার জন্য প্রার্থনা করেছিলেন। আমি সবাইকে মেসেজ করার চেষ্টা করেছিলাম। এবার আমি দলের জয়ের জন্য জান লড়িয়ে দেবো। কাতারে একটা মিশনে এসেছি আমরা।”

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ভারতের ক্রিকেটারদের ঘন ঘন বিশ্রাম নেওয়া বন্ধ করতে হবে, মত প্রাক্তন ক্রিকেটারের

সাউথ কোরিয়ার বিরুদ্ধে রাউন্ড অফ সিক্সটিনে ৪-১ গোলে জিতেছিলো ব্রাজিল। ৫ ই ডিসেম্বরের সেই ম‍্যাচে গোল পেয়েছিলেন নেইমার। নিজের ফিটনেস নিয়ে তৈরি হওয়া যাবতীয় প্রশ্নের অবসান ঘটিয়েছিলেন তিনি। (FIFA World Cup 2022)

এই মুহূর্তে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে রয়েছেন হাসপাতালে, লড়ছেন মারণ রোগ ক‍্যান্সারের সাথে। কোভিড জনিত কারণে শ্বাসকষ্ট’ও হচ্ছে তার। সাউথ কোরিয়ার বিরুদ্ধে রাউন্ড অফ সিক্সটিনেয ম‍্যাচে ৪-১ গোলে জয়ের পর স্টেডিয়াম ৯৭৪ – এ ‘পেলে’ লেখা ব‍্যানার হাতে দেখা গেছিলো নেইমার’কে। দেশের কিংবদন্তি ফুটবলার’কে এভাবেই সন্মান জানিয়েছিলেন নেইমার’রা।

কোয়ার্টার ফাইনালে ওঠার পর পেলের প্রতি বার্তা রেখেছিলেন নেইমার। বলেছিলেন,

“বলে বোঝানো কঠিন কি কষ্টের মধ্যে আছি। পেলের দ্রুত সুস্থতা কামনা করি। খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন তিনি। আমি নিশ্চিত এ ব‍্যাপারে।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : পেলের গড়া ৬৪ বছরের রেকর্ড ভেঙে দিলেন পর্তুগালের র‍্যামোস