FIFA World Cup 2022  : মেসি বিশ্বকাপ জিতুক, চান ইব্রাহিমোভিচ

0
30
FIFA World Cup 2022 : ‘I want Argentina to win the World Cup because of Lionel Messi’ – Zlatan Ibrahimovic
FIFA World Cup 2022 : ‘I want Argentina to win the World Cup because of Lionel Messi’ – Zlatan Ibrahimovic

FIFA World Cup 2022 : শুধুমাত্র লিও মেসির জন্য এবারের বিশ্বকাপ জিতুক আর্জেন্টিনা। এমনটাই চান সুইশ কি‌ংবদন্তী ফুটবলার ইব্রাহিমোভি। বার্সেলোনায় একটা সময় এই দুই ফুটবলার ড্রেসিংরুম শেয়ার করেছেন।

২০০৯ সালে মেসি এবং ইব্রাহিমোভিচ বার্সেলোনার হয়ি খেলেছিলেন। অবশ‍্য এই দুই ফুটবলারকে একে অপরের বিষয়ে কখনও কোনো বিষয় তেমন কথা বলতে দেখা যায়নি। পরে ২০১০ সালে ইব্রা এসিমিলানে লোনে যান এবং পরের বছর পাকাপাকিভাবে ইতালির ওই ক্লাবে থাকেন। (FIFA World Cup 2022)

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সুইডিশ তারকা আর্জেন্টিনার প্রতি তার ভালোবাসা জাহির করেছেন। ৪১ বছর বয়সী ইব্রাহিমোভিচ বলেছেন তিনি চান কাতারে বিশ্বকাপে কাপ মেসির হাতে উঠুক, তার বক্তব্য, (FIFA World Cup 2022)

“মেসির জন্যে এবারের বিশ্বকাপ জিতুক আর্জেন্টিনা, এটাই চাই আমি।”

রাউন্ড অফ সিক্সটিনে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারানোর ফলে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম‍্যাচে মেসির করা অসাধারণ গোলে এগিয়ে গেছিলো তার দেশ। লা আলবিসেলেস্তের হয়ে ম‍্যাচে আরেকটা গোল করেছিলেন জুলিয়ান আলভারেজ।

১৯৮৬ সালে শেষ বিশ্বকাপ জিতেছিলো আর্জেন্টিনা। সেই বার কিংবদন্তি ফুটবলার মারাদোনার নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিলো তার দেশ। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : শাকিব’দের বিপক্ষে শেষ ওয়ানডে’র জন্য ভারতীয় স্কোয়াডে এই বাঁ-হাতি স্পিনার’কে নিলো টিম ম্যানেজমেন্ট

২০১৪ সালের বিশ্বকাপে ফাইনালে উঠেছিলো আর্জেন্টিনা। গোটা বিশ্বকাপ জুড়ে নজরকাড়া পারফরম্যান্স দিয়ে ‘গোল্ডেন বল’ পেয়েছিলেন মেসি, শুধুমাত্র কাপ জেতা হয়নি তার। সেইবার ফাইনালে মারিও গোয়েৎজের করা গোলে আর্জেন্টিনা জিতে যায় বিশ্বকাপ।

এটাই কেরিয়ারের শেষ বিশ্বকাপ মেসির। তাই কাপ জিততে মরিয়া মেসি। ইতিমধ্যে কাতার বিশ্বকাপে তিনটি গোল এবং একটি অ্যাসিস্ট করেছেন মেসি। শেষ ষোলোর ম‍্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে নজরকাড়া পারফরম্যান্স দিয়েছেন, এবং নেদারল্যান্ডসের বিপক্ষে কি করেন এখন সেটাই দেখার বিষয়। (FIFA World Cup 2022)

এবারের বিশ্বকাপে এখনও অপরাজিত নেদারল্যান্ডস। শেষ ষোলোর ম‍্যাচে ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা’কে ৩-১ গোলে হারিয়েছিলো ডাচ’রা। ৩৬ বছরের খড়া কাটানোর জন্য লিও মেসির সামনের লড়াইটা এখন খুবই কঠিন।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : সামনে ওডিআই বিশ্বকাপ, ভারতীয় ক্রিকেটারদের বিশ্রাম নিতে মানা করলেন প্রাক্তন ওপেনার