FIFA World Cup 2022 : মেসিকে আটকানোর উত্তর জানা নেই ডাচ তারকা ফ্রাঙ্কি ডে জংয়ের

0
26
FIFA World Cup 2022 :
FIFA World Cup 2022 : "I don't know how to stop Messi" - Frenkie De Jong

শুক্রবার কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হতে চলেছে নেদারল্যান্ডস। তার আগে সাংবাদিক সম্মেলনে নেদারল্যান্ডসের তারকা ফ্রাঙ্কি ডে জং বলেছেন তার মেসিকে আটকানোর কৌশল জানা নেই।

এ গ্রুপের উইনার্স নেদারল্যান্ডস শেষ ষোলোয় ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা’কে হারিয়েছিলো। অন‍্যদিকে গ্রুপ সি’র শীর্ষে শেষ করা আর্জেন্টিনা অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে জায়গা করে নিয়েছে কোয়ার্টার ফাইনালে। (FIFA World Cup 2022)

দুই দলেই বর্তমানে প্রতিভার কোনও অভাব নেই।তবে অরেঞ্জ ব্রিগেডের এই মুহূর্তে সবচেয়ে বড়ো চিন্তার কারণ তারা কিভাবে আটকাবে মেসি’কে। ‘লা আলবিসেলেস্তের’ আর সবচেয়ে বড়ো তুরুপের তাস যে মেসি সেই বিষয় আলাদা করে কিছু বলার নেই। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ভারতের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করলো বাংলাদেশ, ক‍্যাপ্টেন সাকিব আল হাসান

বার্সেলোনায় দুই মরসুম মেসির সাথে খেলেছে ডে জং। এরপর ২০২১ সালে মেসি বার্সেলোনা ছেড়েছিলো। তাই সম্প্রতি একসময়কার ক্লাব সতীর্থ তারকা আর্জেন্টাইন ফুটবলার’কে আটকানোর উপায় কি জানতে চাওয়া হয়েছিল ডাচ তারকা ‘কে। তিনি বলেছেন,

“সত্যি কথা বলতে মেসিকে আটকানোর কোনও উপায় জানা নেই আমার। ওনাকে আটকানোর জন্যে নির্দিষ্ট একটি কোনও পরিকল্পনা আছে বলে মনে হয়না আমার, নাহলে এতোদিনে সবাই করে দেখাতো। আসলে আমার মতে এটা একা করোর পক্ষে করা সম্ভব নয়। মেসিকে আটকাতে হলে সবাইকে এক হয়ে আটকাতে হবে।”

চলতি বিশ্বকাপে এখনও অবধি তিনটি গোল করেছেন মেসি। এরমধ্যে একটি অস্ট্রেলিয়ার বিপক্ষে। যা বিশ্বকাপের আসরে মেসির করা প্রথম নক আউট গোল। এটাই কেরিয়ারের শেষ বিশ্বকাপ মেসি, কতোটা চাপের মুখে পড়েন লিও তার কেরিয়ারের শেষ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম‍্যাচে এখন সেটাই দেখার বিষয়।

আরও পড়ুনঃ ISL 2022 : এটিকে মোহনবাগান’কে ভাবাচ্ছে জামশেদপুর এফসি