FIFA World Cup 2022 : ব্রাজিলের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করলেন রোনাল্ডো

0
72
FIFA World Cup 2022 :
FIFA World Cup 2022 : "I am preparing to be a coach" - 2002 FIFA World Cup winner and Brazil legend planning to become next national team manager 

FIFA World Cup 2022 – কাতার বিশ্বকাপে হতাশজনক পারফরম্যান্সের পর ইতিমধ্যে ব্রাজিলের কোচের পদ ছেড়েছেন তিতে। এমন সময় সেদেশের কিংবদন্তি ফুটবলার রোনাল্ডো, ব্রাজিলের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

বিশ্ব ফুটবলের ইতিহাসে সর্বকালের সেরা একজন স্ট্রাইকার বলা হয় রোনাল্ডো’কে। ব্রাজিলের হয়ে ৯৯ ম‍্যাচ খেলে ৬২ গোল করেছিলেন তিনি, করিয়েছেন ১৭ টি। এরমধ্যে ১৫ টা গোল করেছেন বিশ্বকাপে, খেলেছিলেন ১৯ ম‍্যাচ। (FIFA World Cup 2022)

‘ফেনোমেনো’ নামে জনপ্রিয় রোনাল্ডো ১৯৯৪ এবং ২০০২ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জিতেছিলেন। ২০১১ সালে পেশাদার ফুটবল থেকে অবসর নিয়েছিলেন তিনি‌। বর্তমানে বিভিন্ন শোয়ে ফুটবল বিশেষজ্ঞ এবং বিভিন্ন চ‍্যারিটি ইভেন্টে খেলতে দেখা যায় তাকে। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : ৭৭ রানের জন্যে সেঞ্চুরি মিস করলেন রাহুল – ট‍্যুইটারে ট্রোলের শিকার ভারত ক‍্যাপ্টেন

এখনও অবধি রোনাল্ডো কে কোনও দেশ বা ক্লাবের হয়ে কোচিং করতে দেখা যায়নি। তবে তিনি যে কোচের পদে আসতে চান, সেই ইচ্ছা প্রকাশ করেছেন। একটি সাক্ষাৎকারে রোনাল্ডো বলেছেন, (FIFA World Cup 2022)

“আমি ভবিষ্যতে ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তুতি চালাচ্ছি।” 

খেলোয়াড় জীবনে এসি মিলান, রিয়াল মাদ্রিদ, ইন্তার মিলান এমন আরো অনেক নামজাদা ক্লাবের হয়ে খেলতে দেখা গেছে। ক্লাব কেরিয়ারে মোট ৪৫২ টা ম‍্যাচ খেলেছিলেন তিনি। করেছিলেন ২৯৫ গোল, গোল করিয়েছিলেন ৭৫ টা। ১৯৯৭ এবং ২০০২ সালের ব‍্যালন ডি’অঁর জিতেছিলেন ব্রাজিলের এই কিংবদন্তি ফুটবলার।

আরও পড়ুনঃ Ranji Trophy 2022 : উত্তরপ্রদেশ’কে ৬ উইকেটে হারিয়ে রঞ্জি অভিযান শুরু বাংলার