FIFA World Cup 2022 : ফের চোটের থাবা ফ্রান্স শিবিরে, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তারকা ফুটবলার

0
494
FIFA World Cup 2022 : France's Lucas Hernandez ruled out of World Cup after ACL rupture
FIFA World Cup 2022 : France's Lucas Hernandez ruled out of World Cup after ACL rupture

FIFA World Cup 2022 – ফের চোটের হানা গতবারের বিশ্বচ‍্যাম্পিয়ন ফ্রান্স শিবিরে। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচ খেলতে নেমেছিলো লেস ব্লুস’রা। সেই ম‍্যাচে ১৩ মিনিট খেলে মাঠ ছাড়েন ফ‍রাসি ডিফেন্ডার লুকাস হার্নান্দেজ। বায়ার্ন মিউনিখের তারকা ফুটবলার মাঠ ছাড়তে বাধ‍্য হন।

Metro’র দাবী অনুযায়ী এসিএল ছিড়েছে হার্নান্দেজের। তার পক্ষে আর বিশ্বকাপে (FIFA World Cup 2022) খেলা চালিয়ে যাওয়া ঠিক না।নিঃসন্দেহে হার্নান্দেজের চোট দিদিয়ের দেশক‍্যাম্পের দলের জন্যে খুবই খারাপ খবর।

খেলা শেষে ফরাসি দলের কোচ বলেছেন,

“গোটা স্কোয়াড এবং সাপোর্ট স্টাফদের মতো আমারও লুকাসের জন্যে খুব খারাপ লাগছে। একজন গুরুত্বপূর্ণ সদস্য কে হারালাম আমরা। লুকাস প্রকৃত যোদ্ধা, খুবই শীঘ্রই মাঠে ফিরবে।”

২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন লুকাস। তার আগে সেইবারের দলের পোগবা, কান্তে, কিমপেমবে চোট পান। এছাড়া কাতারে বিশ্বকাপ (FIFA World Cup 2022) শুরুর আগে চোটের জন্য ছিটকে গেছে বেঞ্জেমা, নুকুঙ্কু’র মতো ফ্রেঞ্চ তারকারা।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : ইশান কিষাণের দুর্বলতা ফাঁস করলো আকাশ চোপড়া

একের পর এক গুরুত্বপূর্ণ ফুটবলার চোট পাওয়ায় ফ্রান্সের বিশ্বকাপ ডিফেন্ড করার অভিযান কে কঠিন করে ফেলছে। তবে অস্ট্রেলিয়া’কে ৪-১ গোলে হারিয়ে দারুণ ভাবেই বিশ্বকাপ অভিযান শুরু করেছে ফ্রেঞ্চ ব্রিগেড।

ম‍্যাচে গডউইনের গোলে শুরুতে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। পরবর্তী সময়ে রাবিয়োত সমতায় ফেরায় ফ্রান্স’কে ম‍্যাচের ২৭ মিনিটে। এর মিনিট পাঁচেক পর ফ্রান্সের তরফে ব‍্যবধান বাড়ান জিরুড, দ্বিতীয়ার্ধে ফের গোল করেন তিনি। আর একটি গোল করেন এমবাপ্পে। গ্রুপের অন‍্যম‍্যাচে ডেনমার্ক এবং টিউনিশিয়ার খেলা গোল শূন্য ড্র হয়ে শেষ হয়েছে। ২৬ শে নভেম্বর পরের ম‍্যাচে ডেনমার্কের মুখোমুখি হবে ফ্রান্স। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ Cristiano Ronaldo : ম‍্যানচেস্টার ইউনাইটেড ছাড়লেন রোনাল্ডো