FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপে নিষিদ্ধ হলো বিয়ার

0
7
FIFA World Cup 2022 : FIFA confirms alcohol sales will be banned at Qatar World Cup stadiums
FIFA World Cup 2022 : FIFA confirms alcohol sales will be banned at Qatar World Cup stadiums

বিশ্বকাপ (FIFA World Cup 2022) আয়োজক দেশ কাতারের কাছে কার্যত মাথা নীচু করতে হলো ফিফা’কে। এবছর বিশ্বকাপে স্টেডিয়াম চত্বরে বিয়ার বিক্রি নিষিদ্ধ করলো ফিফা।

ফিফার ওয়েবসাইট থেকে পাওয়া খবর অনুযায়ী আট স্টেডিয়াম, যেখানে ফুটবল বিশ্বকাপের ম‍্যাচ গুলো খেলা হবে, সেই সব স্টেডিয়াম চত্বরে কোনও রকম অ্যালকোহোল যুক্ত পানীয় ব‍্যবহার করা যাবেনা। (FIFA World Cup 2022)

ফিফার তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে,

“বিশ্বকাপ আয়োজক দেশের কর্মকর্তাদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত আসা হয়েছে ফিফা ফ‍্যান ফেস্টিভ্যাল সহ লাইসেন্স প্রাপ্ত জায়গা গুলো’তে কোনও রকম অ্যালকোহল যুক্ত পানীয় ব‍্যবহার করা যাবেনা। তবে নন অ্যালকোহলিক পানীয় ব‍্যবহার করার ক্ষেত্রে কোনও সমস্যা নেই। আয়োজক দেশ কাতার এবং ফিফা মিলিত ভাবে চেষ্টা চালাবে দুই দেশে প্রতিটি স্টেডিয়ামের পরিবেশ যেনা ফ‍্যানেদের উপভোগ করার মতো উপযুক্ত থাকে।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপের পর অবসর নেওয়ার ইঙ্গিত দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

কাতারে অ্যালকোহল বিক্রি নিষিদ্ধ একপ্রকার। একটা সময় একটি এগ্রিমেন্ট করা হয়েছিল যে মাঠের বাইরে এবং ফ‍্যান জোন গুলো’তে বিয়ার বিক্রি করা হবে বিশ্বকাপ খেলা চলাকালীন। কিন্তু পরবর্তী সময়ে বদলে যায় পরিস্থিতি, একপ্রকার বাধ‍্য হয়েই স্টেডিয়াম চত্বর থেকে অনেক দুরে স্টল দিতে বাধ‍্য হয় বাড ওয়াইসারের মতো সংস্থা গুলো। এবার টুর্নামেন্ট শুরু হওয়ার দিন দুয়েক আগে পুরোপুরি নিষিদ্ধ করা হলো বিয়ার বিক্রি। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : অধিনায়ক হার্দিকের বড়ো গুন গুলো তুলে ধরলেন মহম্মদ কাইফ