FIFA World Cup 2022 : মরোক্কোর বিরুদ্ধে গোলশূন্য ড্র করলো ক্রোয়েশিয়া

0
9
FIFA World Cup 2022 : Croatia drew goalless against Morocco
FIFA World Cup 2022 : Croatia drew goalless against Morocco

বুধবার কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) ম‍্যাচে মরোক্কোর বিরুদ্ধে গোল শূন্য ড্র করলো গতবারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া।

এবছর বিশ্বকাপে (FIFA World Cup 2022) প্রতিটি দেশ দারুণ অর্গানাইজড ফুটবল খেলছে। প্রতিপক্ষ দল গুলোকে একদম সুবিধা করে উঠতে দিচ্ছে না। এটা বিশ্বকাপের চার নম্বর দিন, তার মধ্যে তিনটি ম‍্যাচ ড্র হলো।

দুই দলের কোচ ৪-৩-৩ ফর্ম‍্যাটে দল সাজিয়েছিলো ম‍্যাচে। আমরাবাতকে ডিফেন্সের সামনে একপ্রকার স্তম্ভ বানিয়ে রেখে খেলতে নেমেছিলো মরোক্কো। অন‍্যদিকে গতবারের রানার্স আপ ক্রোয়েশিয়ার ভরসা ছিলো মদরিচ, কোভাচিচ। (FIFA World Cup 2022)

কাউন্টার এ্যাটাকে মরোক্কোর ভরসা ছিলো ফুলব‍্যাক আচরাফ হাকিমি এবং চেলসি উইংগার হাকিম জিয়েখ। মরোক্কোর ট‍্যাক্টিক‍্যাল পরিকল্পনা গুলো কাজে দিয়েছে এদিন। কারণ গোটা ম‍্যাচ জুড়ে মাত্র ৫ টা শট নিয়েছিলো ক্রোয়েশিয়া, যার মধ্যে মাত্র দুটি শট গোল লক্ষ‍্য করে রেখেছিলো তারা। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ফের নজকাড়া গোলকিপিং করলেন মেক্সিকোর ওচোয়া

প্রথমার্থে ক্রোয়েশিয়ার নিকোলা ভ্লাসিচ গোল করার সুযোগ করে নিয়েছিলো। কিন্তু বল সোজা মরোক্কোর গোলকিপারের হাতে মেরে বসেন তিনি। উল্টো দিকে মরোক্কোর মাজারুই, হাকিমি বেশ কিছু বার চাপে ফেলেছিলো ক্রোয়েশিয়ার গোলকিপার’কে।

দিনের শেষে গোল শূন্য ভাবে শেষ হয় খেলা। মরোক্কো নিশ্চিত এই ড্রয়ে খুশী হয়েছে, কারণ মাঠে প্রচুর পরিমাণে ফ্যানেরা হাজির ছিলো।

আরও পড়ুনঃ SuryaKumar Yadav : আগামী একবছরের মধ্য সূর্যকুমার যাদব টেস্টে সুযোগ পাবে, মত প্রাক্তন ক্রিকেটারের