FIFA World Cup 2022 : এক গোলে পিছিয়ে গিয়েও কানাডা’কে ৪-১ গোলে হারালো ক্রোয়েশিয়া

0
6
FIFA World Cup 2022 : Croatia beat Canada 4-1
FIFA World Cup 2022 : Croatia beat Canada 4-1

FIFA World Cup 2022 – গত ম‍্যাচে মরোক্কোর বিরুদ্ধে ড্র, তাই রোববার যখন কানাডার বিরুদ্ধে শুরু’তেই এক গোল হজম করে ম‍্যাচে ০-১ গোলে হজম করে পিছিয়ে গেছিলো ক্রোয়েশিয়া, তখন সকলেই প্রমাদ গোনা শুরু করেছিল। ফের বুঝি কখনও অঘটন দেখা যেতে চলেছে এবারের বিশ্বকাপে।

কানাডা প্রথম ম‍্যাচে বেলজিয়ামের কাছে ১-০ গোলে হেরেছিলো। তবে গোটা ম‍্যাচ জুড়ে তাদের লড়াই ছিলো চোখে পড়ার মতো। তাই ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম‍্যাচে শুরু’তেই তারকা ফুটবলার ডেভিসের করা গোলে কানাডার এগিয়ে যাওয়ায় দারুণ জমে উঠেছিলো ম‍্যাচ। (FIFA World Cup 2022)

খেলা শুরু’র ৭০ সেকেন্ডের মধ্যে গোল করে কানাডা’কে এগিয়ে দেন ডেভিস। বিরাট চিন্তায় পরে যায় ক্রোয়েশিয়ার ফুটবলার’রা। ম‍্যাচ জিততে হলে যা করার বাকি ৮৫ মিনিটে করতে হবে। উল্টোদিকে কানাডা তখন শুরু থেকে এগিয়ে যাওয়ার সুযোগ নিয়ে আরো চাপ তৈরীর চেষ্টা চালায় গতবারের রানার্স আপদের। (FIFA World Cup 2022)

আরও পড়ুন : IND vs NZ 2022 : টি টোয়েন্টি’তে পন্তকে বসিয়ে সঞ্জু’কে খেলানো হোক, দাবী প্রাক্তন ভারত তারকার

ম‍্যাচের ৩৬ মিনিটে ক্রোয়েশিয়া’কে বহু কাঙ্ক্ষিত গোলটি করে ম‍্যাচে লড়াইয়ে ফেরান পেরিসিচ। এরপর ৪৪ মিনিটে লিভাজা আরও একটি গোল করে ক্রোয়েশিয়ার লড়াইয়ে প্রানের সঞ্চার করে। (FIFA World Cup 2022)

২-১ গোলে এগিয়ে মাঠ ছাড়ে মদরিচরা। দ্বিতীয়ার্ধে শে থেকেই গোল শোধ করার জন্যে একপ্রকার মরিয়া হয়ে কানাডা, পিছিয়ে ছিলোনা ক্রোয়েশিয়ায়’ও। দ্বিতীয়ার্ধে আরও দুটো গোল করে ক্রোটরা। দারুণ প্রত‍্যাবর্তন করে ম‍্যাচ জিতে যায়।

আরও পড়ুন : IND vs NZ 2022 :  অর্শদীপ সিংয়ের পারফরম্যান্সে মুগ্ধ ব্রেট লি