FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় পৌঁছে গেলো ব্রাজিল, পর্তুগাল

0
103
FIFA World Cup 2022 : Brazil and Portugal reached the last sixteen of Qatar World Cup
FIFA World Cup 2022 : Brazil and Portugal reached the last sixteen of Qatar World Cup

FIFA World Cup 2022 – ক‍্যাসেমিরোর করা একমাত্র গোলে স‍্যুইৎজারল‍্যান্ড’কে ১-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় পৌঁছে গেলো ব্রাজিল।

এই জয়ের ফলে ব্রাজিলের পয়েন্ট সংখ্যা হয়ে দাড়ালো ৬। সংশ্লিষ্ট গ্রুপের অন‍্য দল গুলোর পয়েন্ট সংখ্যা স‍্যুইৎজারল‍্যান্ডের ৩, সার্বিয়া এবং ক‍্যামেরুনের ১। (FIFA World Cup 2022)

একটা সময় অবধি মনে হচ্ছিলো ম‍্যাচ ড্রয়ের দিকে এগোচ্ছে। ঠিক তখনই ডান পায়ের জোড়ালো শটে যাবতীয় সমীকরণ বদলে দিলেন ম‍্যানচেস্টার ইউনাইটেডে খেলা ক‍্যাসেমিরো। ভিনিসিয়াস এবং রড্রিগো দুর্দান্ত ফুটবল প্রদর্শনের মধ্যে দিয়ে বল বাড়িয়ে দেন ক‍্যাসেমিরো’কে। সেখান থেকে গোল করতে কোনও সমস্যা হয়নি তার। (FIFA World Cup 2022)

অন‍্যদিকে ব্রুনো ফার্নান্দেজের করা জোড়া গোলে উরুগুয়ে’কে ২-০ গোলে হারিয়ে দিলো পর্তুগাল। সেকেন্ড হাফে প্রথম গোলটি করেন ব্রুনো ফার্নান্দেজ, পরের গোলটি করেন পেনাল্টি থেকে। (FIFA World Cup 2022)

আরও পড়ুন : FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপের মঞ্চে সঞ্জু স‍্যামসন’কে খেলার সুযোগ না দেওয়ার প্রতিবাদ

এদিন লুসাইল স্টেডিয়ামে খেলা চলাকালীন দর্শক ঢুকে পড়েছিলো মাঠে। ইউক্রেন এবং ইরানের মহিলা দলের সমর্থন করার পাশাপাশি রেনবো ফ্ল‍্যাগ নিয়ে ঢুকতে দেখা গেছে তাকে।

পর্তুগালের এই জয়ের ফলে উরুগুয়ে’কে তাদের গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে হারাতেই হবে ঘানাকে শেষ ষোলো পর্বে কোয়ালিফাই করার জন্যে।

আরও পড়ুন : Indian Cricket Team : ভারতের পুরুষ ক্রিকেট দলের নির্বাচক হওয়ার দৌড়ে আছেন চার প্রাক্তন তারকা