FIFA World Cup 2022 : শেষ ষোলোর ম‍্যাচে আর্জেন্টিনার কাছে হেরে বিদায়, অস্ট্রেলিয়ার ফুটবলার’দের প্রাপ্তি মেসির সাথে সেল্ফি

0
13
FIFA World Cup 2022 : Australia players queue up to grab pictures with Lionel Messi after their World Cup Last-16 defeat to Argentina
FIFA World Cup 2022 : Australia players queue up to grab pictures with Lionel Messi after their World Cup Last-16 defeat to Argentina

FIFA World Cup 2022 – শেষ ষোলোয় আর্জেন্টিনার কাছে হেরে এবারের মতো বিশ্বকাপে শেষ হয়েছে অস্ট্রেলিয়ার জার্নি, কাপযুদ্ধের লড়াই শেষে অধিকাংশ অসি বিশ্বকাপার’রা সেল্ফি তুললেন আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসির সাথে।

প্রসঙ্গত, এদিন ক্লাব এবং দেশের হয়ে কেরিয়ারের ১০০০ তম ম‍্যাচটি খেলতে নেমেছিলেন মেসি। গোটা ম‍্যাচ জুড়ে আর্জেন্টাইন তারকার পারফরম্যান্স ছিলো চোখে পড়ার মতো। (FIFA World Cup 2022) 

ম‍্যাচের ৩৫ মিনিটে নিকোলাস ওটামেন্ডির বক্সে বাড়ানো পাস থেকে গোল করে দেশকে এগিয়ে দেন লিও। তার দুরন্ত শট অসি ডিফেন্ডার’দের পরাস্ত করে জড়িয়ে যায় বিপক্ষের জালে। (FIFA World Cup 2022)

এরপর সেকেন্ড হাফে জুলিয়ান আলভারেজ সোকারুজদের রক্ষণের করা ভুলের থেকে সুযোগ নিয়ে ম‍্যাচে দ্বিতীয় গোলটা করে। অবশ্য ৭৭ মিনিটে আর্জেন্টিনার এঞ্জো ফার্নান্দেজ আত্মঘাতী গোল করায়, এক গোল শোধ দেয় অস্ট্রেলিয়া। তবে সেটা আর্জেন্টিনার শেষ আটে যাওয়ার পথে কোনও বাঁধা সৃষ্টি করতে পারেনি। (FIFA World Cup 2022)

গোটা ম‍্যাচ জুড়ে মাঠে মেসির পারফরম্যান্স ছিলো একেবারেই আলাদা মার্গের। গোটা মাঠ জুড়ে তার অবাধ বিচরণ ছিলো। বা পাঁয়ের চমৎকার কাজে লাওতারো মার্টিনেজ’কে গোল করার সুযোগ করে দিয়েছিলেন লিও, কিন্তু সেই কাঙ্খিত গোলটা করতে পারেননি তিনি।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : জিতবো, সেই বিশ্বাস রেখেছিলেন ম‍্যাচের সেরা মেহেদী

পঁয়ত্রিশের মেসি এখন নিজের ছাঁয়া মাত্র, এরকম কথা যারা বলছিলেন, তাদের এদিক রাতে মুখ বন্ধ করে দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। কেনো বিশ্বের অন‍্যতম সেরা ফুটবলার বলা হয় তাকে, সেটা ফের এদিন প্রমাণ করে দিয়েছেন মেসি।

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। শেষ ষোলোর ম‍্যাচে ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা’কে ৩-১ গোলে হারিয়েছে ডাচ ব্রিগেড, গোল করেন ডিপে, ব্লাইন্ড, ডামফ্রিস, আমেরিকার তরফে একটি  গোল শোধ দেন রাইট।

এই ম‍্যাচেই বিশ্বকাপে গোল করার বিচারে মারাদোনা, রোনাল্ডো’কে টপকে গেলেন আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি। ম‍্যাচে অস্ট্রেলিয়া’কে ২-১ গোলে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনা।

বিশ্বকাপের নক আউট পর্বে এটাই প্রথমবারের মতো গোল করা মেসির। সব মিলিয়ে নয় নম্বর। এখনও অবধি মারাদোনা এবং পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোল সংখ্যা ৮, সকারূজের বিরুদ্ধে বিশ্বকাপ কেরিয়ারের নয় নম্বর গোল করলেন মেসি। (FIFA World Cup 2022)

২০০৬ সালে বিশ্বকাপ অভিষেক হয় মেসির।প্রথম গোলটা করেন সার্বিয়া এবং মন্টেনেগ্রোর বিরূদ্ধে। ২০১০ সালে সাউথ আফ্রিকা বিশ্বকাপে গোল করেননি মেসি। এরপর ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে করেন ৪ টি গোল। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে করেছেন একটি। (FIFA World Cup 2022)

চলতি বিশ্বকাপ (FIFA World Cup 2022) এখনও অবধি তিনটি গোল করেছেন মেসি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম‍্যাচের আগে সৌদি আরব এবং মেক্সিকোর বিরুদ্ধে ম‍্যাচে গোল করেছিলেন।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : সহজ ক‍্যাচ মিস করে রোহিতের রোষের শিকার রাহুল, দেখুন VIRAL VIDEO