FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার মুখে আর্জেন্টিনা, দেখুন কোন পথে পরের রাউন্ডে পৌঁছতে পারে মেসিরা

0
227
FIFA World Cup 2022 : Argentina could crash out of Qatar World Cup, see which way Messi's side could go to next round
FIFA World Cup 2022 : Argentina could crash out of Qatar World Cup, see which way Messi's side could go to next round

মঙ্গলবার কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) লুসাইল আইকনিক স্টেডিয়ামে গ্রুপ ‘সি’র প্রথম ম‍্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-সৌদি আরব। এবারের বিশ্বকাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করা হচ্ছিলো আর্জেন্টিনা’কে। অথচ ম‍্যাচে মেসিরা ১-২ গোলে হেরে গেছিলো সৌদি আরবের কাছে।

খেলা শুরুর মিনিট দশের মাথায় পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনা’কে এগিয়ে দেন মেসি। কিন্তু তারপর যা ঘটেছে ম‌্যাচে সেটা হয়তো গোটা বিশ্বকাপের আর্জেন্টিনার ফ্যানেদের কাছে বর্তমানে দুঃস্বপ্নের কারণ হয়ে দাড়িয়েছে। (FIFA World Cup 2022)

ম‍্যাচে সৌদি আরব মেসির করা গোল শুধু শোধ’ই দেয়নি। তারপর আরেক গোল করে ম‍্যাচ জিতে মাঠ ছেড়েছিলো। আর্জেন্টিনা’কে কাতারের বুকে ২-১ গোলে হারানোটা সৌদি আরবের ফুটবল ইতিহাসে আজীবন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। খেলার শুরু’তে মেসির করা গোলে আর্জেন্টিনা পিছিয়ে গেলেও, সৌদি আরবের ফুটবলার’দের লড়াকু মানসিকতার প্রশংসা করতেই হয়। শেষ অবধি আর্জেন্টিনা’কে চাপে রেখে ম‍্যাচ বের করে নেয় সৌদির ফুটবলার’রা। (FIFA World Cup 2022)

সৌদি আরবের কাছে হার কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) শুরুতেই আর্জেন্টিনার ছিটকে যাওয়ার আশঙ্কা তৈরী করেছে। এরকম একটা থমথমে পরিস্থিতির মধ্যে ভারতীয় সময় রোববার রাত ১২:৩০ টায় মেক্সিকোর মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। পরিস্থিতি এখন এমন’ই যে মেক্সিকোর কাছে হারলে কাতার থেকে আর্জেন্টিনার ফেরার টিকিট কাটতে হবে মেসিদের। কারণ এদিন হারলে দুই ম‍্যাচ পরে আর্জেন্টিনার পয়েন্ট সংখ্যা হবে শূন্য, যেখানে মেক্সিকোর পয়েন্ট সংখ্যা হয়ে দাড়াবে চার।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ডের বিরুদ্ধে ডু অর ডাই ম‍্যাচ খেলতে হ‍্যামিলটন পৌঁছে গেলো টিম ইন্ডিয়া, দেখুন ভিডিও

আর্জেন্টিনা – মেক্সিকো ম‍্যাচের আগে ভারতীয় সময় শনিবার সন্ধ‍্যা সাড়ে ছটায় গ্রুপ ‘সি’র আরেক ম‍্যাচে পোল‍্যান্ডের মুখোমুখি হবে সৌদি আরব। ইতিমধ্যে আর্জেন্টিনার বিরুদ্ধে জিতে যাওয়ার ফলে ৩ পয়েন্ট পেয়ে গেছে সৌদি আরব, যদি শনিবার পোল‍্যান্ড’কে হারিয়ে দেয়  তারা, তাহলে তাদের পয়েন্ট সংখ্যা হয়ে দাড়াবে ৬, ৬ পয়েন্ট পেয়ে গেলে সৌদি আরবের শেষ ১৬ তে স্থান পাওয়া নিশ্চিত। যদি হেরে যায় তাহলে মেক্সিকোর বিরুদ্ধে গ্রুপ লিগের শেষ ম‍্যাচে ভাগ‍্য নির্ধারণ হবে তাদের।

যদি পোল‍্যান্ড জেতে তাহলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে পৌঁছে যাবে লেওয়ানডস্কি’রা। কিন্তু ম‍্যাচ ড্র করলে বা হারলে তাদের পরিস্থিতি কঠিন হয়ে উঠবে। (FIFA World Cup 2022)

এবার বিষয় হলো শনিবার সৌদি আরব অথবা পোল‍্যান্ডের মধ্যে কেউ ম‍্যাচ জিতলো, এদিকে মেক্সিকোর কাছে হেরে গেলো আর্জেন্টিনা। তাহলে মেসিদের দেশে ফেরা নিশ্চিত একপ্রকার। কারণ এই ম‍্যাচে হারলে পয়েন্ট টেবিলের প্রথম দুই স্থানে শেষ করার কোনও পথ অবশিষ্ট থাকবেনা মেসিদের।

কারণ সৌদি আরব, পোল‍্যান্ড এবং মেক্সিকো যদি আর একটি করে ম‍্যাচ জেতে, তাহলে তাদের পয়েন্ট সংখ্যা হয়ে দাড়াবে, সৌদি আরব ৬, পোল‍্যান্ড ৪ এবং মেক্সিকো ৪। যেখানে আর্জেন্টিনা পৌঁছবে ৩ পয়েন্টে। পরিস্থিতি এখন এমনই টুর্নামেন্ট থেকে যাতে শুরু’তেই নয় ছিটকে যেতে হয়, তাই জয় ছাড়া আর কোনও বিকল্প পথ নেই আর্জেন্টিনার কাছে।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : যতোদিন ভালো ব‍্যাট না করবেন, ততদিন সমালোচনায় জ্বলবেন ঋষভ পন্ত, আশঙ্কা ভারতের প্রাক্তন ওপেনারের