FIFA World Cup 2022 : সেমিফাইনালের আগে মেসির লিডারশিপের গুন জানালেন আর্জেন্টিনার কোচ স্ক‍্যালোনি

0
25
FIFA World Cup 2022 : Argentina coach Scaloni praises Messi's leadership ahead of semi-finals
FIFA World Cup 2022 : Argentina coach Scaloni praises Messi's leadership ahead of semi-finals

FIFA World Cup 2022  – বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে নামার আগে ‘আর্জেন্টিনার অধিনায়ক’ লিওনেল মেসির লিডারশিপ গুনের প্রশংসা করেছেন লা আলবিসেলেস্তের কোচ লিওনেল স্ক‍্যালোনি।

মেসির উইনিং মেন্টালিটির ভূয়সী প্রশংসা করেছেন আর্জেন্টিনার কোচ। জানিয়েছেন নিজের লড়াকু মানসিকতা বর্তমানে গোটা দলের উপর প্রতিস্থাপিত করেছেন লিও। (FIFA World Cup 2022)

মেসির কাপ জয়ের খিদে এবং ইচ্ছা, দুটোই গোটা আর্জেন্টিনা কে গর্বিত করেছে, এমনটাই জানিয়েছেন আর্জেন্টিনার কোচ। তিনি বলেছেন, (FIFA World Cup 2022)

“আমি মেসিকে অনেক আগের থেকে চিনি, ও ছোটো থেকেই এরকম। মেসি প্রকৃত জয়ী, দেশের হয়ে খেলার গর্ব এবং ইচ্ছাটা দেখার মতো। ওর খেলার ইচ্ছা দেখে ভীষণ আনন্দ হয় আমাদের।”

মঙ্গলবার ১৩ ই ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ Indian Cricket Team : কোহলির একশো সেঞ্চুরির থেকে ভারতের শিরোপা জয় বেশি প্রয়োজন, খোঁচা পাকিস্তান তারকার

কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) শুরুতে আর্জেন্টিনা সৌদি আরবের কাছে হেরে গেছিলো, তারপর নীল – সাদা ব্রিগেড দারুণ ভাবে ঘুরে দাড়ায় টুর্নামেন্টে। গোটা দলটাই দুর্দান্ত ভাবে ঘুরে দাড়িয়েছে।

মেসির গোলে সৌদি আরবের বিরুদ্ধে এগিয়ে গেছিলো আর্জেন্টিনা, এরপর ২-১ গোলে হেরে বসে মেসিরা। এরপর মেক্সিকো এবং পোল‍্যান্ডের বিরুদ্ধে জিতে রাউন্ড অফ সিক্সটিনে ওঠে আর্জেন্টিনা। সেই পর্বে অস্ট্রেলিয়া কে হারায় তারা। এরপর কোয়ার্টার ফাইনালে পেনাল্টি শুট আউটে নেদারল্যান্ডসের কাছে হেরে সেমিফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হতে চলেছে মেসিরা।

প্রসঙ্গত,বিশ্বকাপের মঞ্চে শেষ বার ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা ভালো নয় আর্জেন্টিনার। ২০১৮ সালের বিশ্বকাপে গ্রুপ পর্বে ৩-০ ব্যবধানে হেরেছিলো মেসিরা। এখনও অবধি বিশ্বকাপের আসরে আর্জেন্টিনা – ক্রোয়েশিয়া পাঁচ বার মুখোমুখি হয়েছে। মোট ১২ টা গোল হয়েছে সব ম‍্যাচ মিলিয়ে। দুই দল দুটো করে ম‍্যাচ জিতেছিলো, দুটোতে হেরেছিলো, একটি ড্র করেছে।

আরও পড়ুনঃ Mohammedan SC : আজ আইলিগে জয়ের পথে ফিরতে মরিয়া মহামেডান স্পোর্টিং