FIFA bans AIFF : প্রফুল্ল প্যাটেল’কে জেলে ভরার দাবী’তে সোচ্চার সোশ্যাল মিডিয়া 

0
29
FIFA bans AIFF: Social media is vocal in demanding that Praful Patel be jailed
FIFA bans AIFF: Social media is vocal in demanding that Praful Patel be jailed

বর্তমানে ফিফা (FIFA bans AIFF) দ্বারা নির্বাসিত ভারতীয় ফুটবল সংস্থা। অথচ সেই বিষয় সম্পর্কে এখনও অবধি কোনও মন্তব্য করেননি ভারতীয় ফুটবল সংস্থার সবচেয়ে প্রভাবশালী ব‍্যক্তিত্ব প্রফুল্ল প্যাটেল

ভারতের ফুটবল সংস্থার শেষ নির্বাচিত প্রধান ছিলেন প্রফুল্ল। কিন্তু মেয়াদ শেষের পরেও কাজ চালিয়ে যাচ্ছিলেন তিনি। তারপর সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে তাকে সরে দাড়াতে হয়, এরপর ১৬ ই আগষ্ট তৃতীয় পক্ষে হস্তক্ষেপের বিষয়টি সামনে রেখে ভারতের ফুটবল সংস্থার উপর নিষেধাজ্ঞা জারি করে ফিফা, আর এরপর থেকে সোশ্যাল মিডিয়ায় দেশের ফুটবল’কে গভীর অন্ধকারে পাঠানোর অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ায় প্রফুল্ল’কে গ্রেফতারের দাবি করছে নেটিজেনরা। (FIFA bans AIFF)

এদিকে, ফিফা সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করার পর এই সমস্যা যাতে দ্রুত মেটে তার জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল কেন্দ্রীয় সরকার। দ্রুত এআইএফএফ সংক্রান্ত মামলার শুনানির আর্জি জানিয়েছিল তারা। তবে সেই শুনানি আজ স্থগিত হয়ে গেছে, মামলার পরবর্তী শুনানি হবে আগামী সোমবার। (FIFA bans AIFF)

আরও পড়ুনঃ Andre Russell : ফের জাতীয় দলে প্রত‍্যাবর্তনের ইঙ্গিত দিলেন তারকা ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল 

পরবর্তী সময়ে কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহতার বক্তব্য অনুযায়ী কেন্দ্রের তরফে এই সমস্যা দ্রুত মেটানোর চেষ্টা চালানো হচ্ছে। এবিষয়ে মঙ্গলবার ফিফার সাথে কথা বলেছে তারা। এক্ষেত্রে সমস্যার খানিকটা সমাধান সূত্র এসেছে। খুব দ্রুত এই সমস্যা মিটে যাবে বলেই আশাবাদী কেন্দ্র। এদিন সলিসিটর জেনারেলের বক্তব্য শোনার পর এই মামলার শুনানি স্থগিত করে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। জানানো হয় এই মামলার শুনানি হবে সোমবার। (FIFA bans AIFF)

এদিন, বিচারপতি চন্দ্রচূড়ের বেঞ্চের তরফে জানানো হয়েছে বর্তমানে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা বিষয় এআইএফএফের উপর থেকে নির্বাসনটা কী ভাবে

উঠবে, কারণ দেশে ফুটবল ফেডারেশন নির্বাসিত হওয়ার ফলে ভারতে মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করা’কে ঘিরে তৈরী হয়েছে প্রশ্নচিহ্ন। (FIFA bans AIFF)

বিচারপতিরা সলিসিটর জেনারেলের বক্তব্যে সন্তুষ্ট হয়েছেন। তাদের বক্তব্য, কেন্দ্রের কথাবার্তা শুনে মনে হচ্ছে তারা সঠিক পথে এগোচ্ছে। তাই সমস্যা সমাধানের জন্য আরও দিন পাচেক সময় কেন্দ্র কে দিচ্ছে তারা। তাই পিছিয়ে দেওয়া হয়েছে শুনানি। (FIFA bans AIFF)

এর আগে শুনানি হওয়ার কথা হয়েছিল ৩ রা আগষ্ট। সেই দিন বিচারপতি’রা ১৭ ই আগষ্টে পরবর্তী শুনানির কথা ঘোষণা করেছিলেন। এরপর ফিফা তৃতীয় পক্ষের হস্তক্ষেপের বিষয়টি সামনে রেখে ভারত’কে নির্বাসিত করে দেয়। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার তরফে জানানো হয়েছে নির্বাচিত কমিটি দায়িত্ব নিলেই নির্বাসনের শাস্তি তুলে নেওয়া হবে। ততদিন গভীর অন্ধকারে ডুবে থাকবে ভারতীয় ফুটবল।

আরও পড়ুনঃ Sachin Tendulkar : “সচিন তেন্ডুলকর সব জানে, কিন্তু …” , আর্থিক অনটনের মধ‍্যে থাকায় ফের বন্ধু’কে স্মরণ ক‍রলেন বিনোদ কাম্বলি