Fernando Santos : পর্তুগালের কোচের পদ ছাড়লেন স‍্যান্টোস

0
26
Fernando Santos : Fernando Santos steps down as Portugal head coach after World Cup exit
Fernando Santos : Fernando Santos steps down as Portugal head coach after World Cup exit

Fernando Santos : এবারের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিলো পর্তুগাল। তার রেশ কাটতে না কাটতেই জাতীয় দলের কোচের পদ থেকে ইস্তফা দিলেন ফার্নান্দো স‍্যান্টোস।

মরোক্কোর কাছে ১-০ গোলে হেরে এবারের বিশ্বকাপ অভিযান শেষ হয়েছিলো পর্তুগালের। কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। (Fernando Santos)

৩৭ বছর বয়সী এই তারকা ফুটবলার এবার কার্যত মরিয়া ছিলেন দেশকে ফাইনালে তোলার জন্য। কারণ এটাই যে তার শেষ বিশ্বকাপ সেটা বলার আর বিশেষ অপেক্ষা রাখেনা। (Fernando Santos)

২০০৬ সালের পর এবার’ই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিলো পর্তুগাল। ম‍্যাচে তারাই ফেবারিট ছিলো মরোক্কো’কে হারানোর ব‍্যাপারে। কিন্তু ম‍্যাচে সবাইকে চমকে দিয়ে জিতে নেয় মরোক্কো।

২০১৪ সাল থেকে পর্তুগালের দায়িত্ব সামলাচ্ছিলেন স‍্যান্টোস (Fernando Santos)। সরকারি ভাবে দায়িত্ব ছাড়ার কথা জানিয়েছেন তিনি। আগামী কয়েক সপ্তাহের মধ্যে পর্তুগালের নয়া কোচ নিযুক্ত করা হবে।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : কূলদীপ যাদবের টি টোয়েন্টি বিশ্বকাপে খেলা উচিত ছিলো, মত ওয়াসিম জাফরের

শোনা যাচ্ছে এবার পর্তুগালের কোচ হতে পারেন হোসে মোরিনহো। জন্মসূত্রে পর্তুগিজ মোরিনহো, ক্লাব ফুটবল কোচিংয়ে জগত জোড়া নাম তার, এর আগে কোনও জাতীয় দলকে কোচিং করাতে দেখা যায়নি তাকে।

মোরিনহো বর্তমানে ইতালির প্রথম সারির ক্লাব রোমার কোচ। কিন্তু শোনা যাচ্ছে পর্তুগালের ফুটবল ফেডারেশন তাকে বিরাট অংকের চুক্তি প্রস্তাব দেবেন, যেখানে তিনি রোমা এবং পর্তুগালের দায়িত্ব একই সাথে চালাবেন।

আর যদি এমন হয়ে থাকে তাহলে ইংল্যান্ডের কেভিন কেগানের পর দ্বিতীয় কোচ হিসেবে একই সময় ক্লাব এবং দেশের কোচের পদ সামলানোর নজির গড়বেন মোরিনহো। ১৯৯৯ সালে ফুলহ‍্যাম এবং ইংল্যান্ডের দায়িত্ব সামলেছিলেন কেগান।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : লিটনের সাথে ঠিক কি নিয়ে কথা কাটাকাটি হয়েছিল, জানালো মহম্মদ সিরাজ