‘অবশেষে খেল রত্ন সন্মান পেয়ে আমি খুব খুশি’, বললেন নীরজ চোপড়া

0
33
"Feeling good to be finally conferred with Khel Ratna": Neeraj Chopra

শনিবার বাকি ক্রীড়াবিদদের পাশাপাশি খেল রত্ন পুরষ্কারে সন্মানিত হয়েছেন টোকিও অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী নীরজ চোপড়া। এই পুরষ্কারে সন্মানিত হওয়ার পর নীরজ চোপড়া বলেছেন যে অবশেষে ধ্যানচাঁদ খেল রত্ন পুরস্কারে ভূষিত হয়ে তিনি সন্মানিত বোধ করছেন।

নীরজ চোপড়া একটি সংবাদ মধ্যমে জানিয়েছেন যে,

“খেল রত্ন দেশের সবচেয়ে বড় ক্রীড়া সম্মান। আর এই সন্মান পেয়ে আমি খুব আনন্দিত। আমার ক্যাম্প শুরু হয়েছে এবং আমি ইতিমধ্যেই আমার প্রশিক্ষণ শুরু করেছি।  আমি বিশ্ব চ্যাম্পিয়নশিপ, এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি ৩-৪ বছর থেকে খেল রত্ন-এর জন্য মনোনীত হয়েছিলাম, এখন আমি অবশেষে এই সন্মান পেয়ে খুব খুশি।“

এদিন মোট ১২ জন ক্রীড়াবিদ খেল রত্ন পুরস্কারে ভূষিত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজন হলেন কুস্তিগীর রবি কুমার, প্যারা শুটার অবনী লেখারা, ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী এবং মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ।

“Feeling good to be finally conferred with Khel Ratna”: Neeraj Chopra

আরও পড়ুনঃ T20 WC: নিউজিল্যান্ডের বিপক্ষে টস কোনো বড় ব্যাপার নয় বলে মনে করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ

ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ শনিবার ক্রীড়াবিদদের জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করেছেন।

লভলিনা বোরগোহাইন (বক্সিং), শ্রীজেশ পিআর (হকি), সুমিত আন্তিল (প্যারা অ্যাথলেটিক্স), প্রমোদ ভগত (প্যারা ব্যাডমিন্টন), মনীশ নারওয়াল (প্যারা শ্যুটিং) এবং মানপ্রীত সিং (হকি) অন্যান্য ক্রীড়াবিদ যারা সম্মানজনক পুরস্কারে ভূষিত হয়েছেন।

এদিন কৃষ্ণ নগরেরও (প্যারা ব্যাডমিন্টন) খেলা রত্ন পুরস্কার পাওয়ার কথা ছিল কিন্তু তার মায়ের আকস্মিক মৃত্যুর জন্য তিনি আসতে পারেননি।

আরও পড়ুনঃ প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে খেলরত্ন পুরস্কার পাওয়ার জন্য মিতালি রাজকে অভিনন্দন জানালেন জয় শাহ