FIFA World Cup 2022 : হাফডজন গোলে ইরান’কে হারিয়ে কাতার বিশ্বকাপে দারুণ শুরু ইংল্যান্ডের

0
13
England start their FIFA World Cup 2022 by defeating Iran with a half dozen goal
England start their FIFA World Cup 2022 by defeating Iran with a half dozen goal

FIFA World Cup 2022 – সোমবার ইরান’কে ৬-২ গোলে উড়িয়ে দুর্দান্ত ভাবে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করলো ইংল্যান্ড। এদিন খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে কার্লোস ক‍্যুইরোজের ইরান’কে দাপুটে হার হারালো হ‍্যারি কেন’রা।

ম‍্যাচের ৩৫ মিনিটে লুক শ’র বাড়ানো ক্রস থেকে হেডে ইংল্যান্ডের হয়ে খাতা খোলে জুড বেলিংহাম। এর মিনিট আটেক পর হ‍্যারি ম‍্যাগুয়ের’এর বাড়ানো পাস থেকে ইরানের হয়ে ব‍্যবধান বাড়ান বুকায়ো সাকা। (FIFA World Cup 2022)

এরপর রহিম স্টার্লিংয়ের করা গোলের সুবাদে সাউথগেটের ইংল্যান্ড ৩-০ ব‍্যবধানে এগিয়ে মাঠ ছাড়ে। চেলসির তারকা ফুটবলার’কে গোলমুখী পাস টা বাড়িয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক হ‍্যারি কেন। (FIFA World Cup 2022)

দ্বিতীয়ার্ধে খেলা শুরু’র ১৭ মিনিট অবধি আর কোনও গোল হজম করেনি ইরান। কিন্তু এরপর আর সামাল দিতে পারেনি তারা ইংল্যান্ডের মূহুর্তে মুহূর্তে আক্রমণ। ম‍্যাচে নিজের দ্বিতীয় গোলটা করলেন সাকা। এবার গোল করালেন স্টার্লিং। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : সূর্যের তেজ অনেক আগেই অনুভব করেছিলেন রোহিত শর্মা, ভাইরাল হলো তার পুরনো ট‍্যুইট 

ম‍্যাচের ৪১ মিনিটে মেহদী তারেমি ব‍্যবধান কমান ইরানের তরফে। খেলার ফলাফল হয়ে দাড়ায় ৪-১। এরপর সাকার পরিবর্ত হিসেবে নামা মার্কাস রাশফোর্ড গোদ হজমের মিনিট ছয়েক পর দলকে ম‍্যাচে ফের ৪ গোলের লিড এনে দেয়।

ইরানের কফিনে শেষ পেরেকটা গেথে দেন ম‍্যানচেস্টার সিটির অ্যাটাকার জ‍্যাক গ্রিলিশ। পরে তারেমি পেনাল্টি থেকে গোল করে ব‍্যবধান কমান ইংল্যান্ডের তরফে। কিন্তু ম‍্যাচ ৬-২ গোলে জেতে ইংল্যান্ড।

ইরানের বিরুদ্ধে এই বিরাট ব‍্যবধানে জয় নিশ্চিত ভাবে আত্মবিশ্বাস কয়েক গুন বাড়াবে ইংল্যান্ডের। আগামী শুক্রবার, ২৫ শে নভেম্বর, গ্রুপ স্টেজের পরের ম‍্যাচে ইউনাইটেড স্টেটস অফ আমেরিকার মুখোমুখি হবে ইংল্যান্ড। ইংল্যান্ডের শেষ ম‍্যাচ ২৯ শে নভেম্বর, ওয়েলসের বিরুদ্ধে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : ম‍্যাগুয়ের কে ইরান ম‍্যাচ খেলতে দেখে তেলেবেগুনে জ্বলে উঠলেন ইংল্যান্ড সমর্থক’রা