এবার পাকিস্তানের ক্রিকেট বোর্ডের উদ্দেশ্যে গর্জে উঠলো ইংল্যান্ডের ক্রিকেটারেরা

0
1290
“England cricketers had no role in pulling out of Pakistan tour, were never consulted”, says players' union
“England cricketers had no role in pulling out of Pakistan tour, were never consulted”, says players' union, Source- AFP

ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের পাকিস্তান সফর বাতিল করার পিছনে সেই দেশের ক্রিকেটারদের কোনও রকম ভূমিকা নেই। এবার এবিষয়ে মুখ খুললো ইংল্যান্ডের আন্তর্জাতিক ক্রিকেটারদের ইউনিয়ন।

সম্প্রতি নিরাপত্তা জনিত কারণে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচ শুরু হওয়ার আগে পাকিস্তান সফর বাতিল করেছিলো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এরপরই বেঁকে বসে ইসিবি, তারাও অক্টোবর মাসে ইংল‍্যান্ডে পুরুষ এবং মহিলা ক্রিকেট দলকে খেলতে পাঠানো বাতিল করে দেয়।

সিরিজ বাতিল করার পিছনে ইংল্যান্ডের আন্তর্জাতিক ক্রিকেটারদের কোনও রকম ভূমিকা নেই’তো? সম্প্রতি এই প্রশ্ন ওঠা শুরু হয়েছিলো আন্তর্জাতিক ক্রিকেট মহলে। এই মুহূর্তে ইংল্যান্ডের আন্তর্জাতিক ক্রিকেটারদের ইউনিয়ন Team England Player Partnership (TEPP) এর তরফে জানিয়ে দেওয়া হয়, তাদের অর্থাৎ ক্রিকেটারদের এই বিষয় কোনও পরামর্শ চাওয়া হয়নি। এবং তারা’ও কখনও এই সিরিজ খেলতে যাওয়ায় অস্বীকার করিনি।

ক্রমশ চাপে পড়ছে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড, পাকিস্তানে নিযুক্ত ইংল্যান্ডের রাষ্ট্রদূত ক্রিশ্চিয়ান টার্নারের একটি মন্তব্য মারাত্মক চাপে ফেলে দিয়েছিলো ইংল‍্যান্ড ক্রিকেট বোর্ড’কে। টার্নার এক্ষেত্রে খানিকটা পাকিস্তানের পক্ষ নিয়ে মন্তব্য রেখেছিলেন।

আরও পড়ুনঃ IPL 2021: মুম্বাই ইন্ডিয়ান্স ভক্তদের মন খুশ করে দিলেন জাহির খান! জানুন বিস্তারিত

তার বক্তব্য অনুযায়ী তিনি কখনও পাকিস্তানে নিরাপত্তার অভাব অনুভব করেনি। জানিয়েছেন তারা’ও চেয়েছিলেন পাক সফরে আসুক মর্গ‍্যান’রা। নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা নেই পাকিস্তানে, এখনও কোনও সমস্যা নেই।

এরপর থেকেই আশঙ্কা করা হচ্ছে টার্নারের এই মন্তব্য’কে হাতিয়ার করে আইসিসি’তে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে নালিশ করতে পারেন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা।

আরও পড়ুনঃ কলকাতা লিগ’কে পাত্তা না দিয়ে ফুটবলার’দের ছুটি দিলেন ‌‌সবুজ মেরুন কোচ হাবাস